Connect with us

Cricket News

IPL 2022: তারকা ব্যাটারদের পেছনে ফেলে “অরেঞ্জ ক্যাপের” দৌড়ে লম্বা লাফ হার্দিকের!!

Advertisement
Advertisement

আইপিএলের গ্রুপ পর্যায়ে লড়াই জমে উঠেছে। ইতিমধ্যে গ্রুপ পর্যায়ের অর্ধেকের বেশি ম্যাচ খেলেছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। প্লে অফের ছবিটি ঝাপসা হলেও সমীকরণ মেলানো এখন ততটা কঠিন নয়। ইতিমধ্যে চলতি আইপিএলে প্লে অপেরা লড়াই থেকে ছিটকে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাছাড়া চেন্নাইয়ের জন্য লড়াইটা ততটা সহজ হবে না। তবে শেষ মুহূর্তে পর্যন্ত প্লে অফে পৌঁছাতে পারে যেকোনো ফ্র্যাঞ্চাইজি। প্লে অফের দৌড়ে যেমন প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি লড়াইয়ে মত্ত, ঠিক তেমনি “অরেঞ্জ ক্যাপ” এবং “পার্পেল ক্যাপ” এর দৌড়ে নিজেদের সেরাটা উজার করে দিচ্ছেন ক্রিকেটাররা।

চলতি আইপিএলে সবাইকে অবাক করেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। চোটের কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন হার্দিক। গুজরাটের অধিনায়ক হিসেবে আইপিএলে প্রত্যাবর্তন করেই নিজের জাত চেনাতে শুরু করেছেন পান্ডিয়া। ব্যাট হাতে রীতিমতো বিধ্বংসী হয়ে উঠেছেন তিনি। পরপর তিনটি হাফসেঞ্চুরি করে অরেঞ্জ ক্যাপের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন হার্দিক পাণ্ডিয়া। ৬ ম্যাচে ২৯৫ রান করে ফেলেছেন তিনি। সর্বোচ্চ অপরাজিত ৮৭ রানের ইনিংস এসেছে তার ব্যাট থেকে। এছাড়া বল হাতে নিয়েছেন চারটি মূল্যবান উইকেট।

যদিও “অরেঞ্জ ক্যাপ”-এর দৌড়ে শীর্ষস্থান দখল করে রেখেছেন জস বাটলার। ৭ ম্যাচ খেলে ইতিমধ্যে করে ফেলেছেন তিনটি শতক। তার ব্যাট থেকে এসেছে চলতি আইপিএলের সর্বোচ্চ রান (১১৬ রানের ইনিংস খেলেছেন তিনি)। ৭ ম্যাচে ৪৯১ রান করে তিনি রয়েছে অরেঞ্জ ক্যাপ তালিকায় শীর্ষে। তিনি “অরেঞ্জ ক্যাপ”-এর লড়াইয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হার্দিক পান্ডিয়ার চেয়ে ১৯৬ রানে এগিয়ে রয়েছেন। তাছাড়া “পার্পেল ক্যাপ”-এর দৌড়ে সবাইকে টক্কর দিয়ে শীর্ষস্থান দখল করে রেখেছেন যুজবেন্দ্র চাহাল। তিনি ৭ ম্যাচ খেলে এখনো পর্যন্ত ১৮ উইকেট দখল করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News