Connect with us

Cricket News

Hardik Pandya: সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে নিলেন পান্ডিয়া, নিজেকেও রাখলেন একাদশে!!

Advertisement
Advertisement

ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবার সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে নিলেন। তবে তার একাদশে অধিনায়ক হিসেবে রোহিত শর্মা নন বরং আরেক ভারতীয় ক্রিকেটারের উপর ভরসা রেখেছেন তিনি। দীর্ঘদিন ধরে ক্রিকেট জগত থেকে বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া। ২০১৯ সালে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার পিঠে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হলেও স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না পান্ডিয়া। কিন্তু তারপরেও সম্প্রতি আইপিএলের নতুন ফ্রাঞ্চাইজি আমেদাবাদ তাকে অধিনায়ক করে আসন্ন মেগা আইপিএলে দল গঠন করতে চলেছে।

এরইমধ্যে হার্দিক পান্ডিয়ার সেরা একাদশ রীতিমতো অবাক করেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। তার কারণ অবশ্য আর কিছুই নয়, হার্দিক পান্ডিয়া সেরা একাদশে নিজেই নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন। তিনি তার একাদশ সাজাতে যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছেন। তবে নিজেকেই সেরা হিসেবে বিবেচিত করে রীতিমতো হাসির পাত্র হয়েছেন তিনি।

আইপিএলের সর্বকালের সেরা একাদশে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে তিনি বেছে নিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল এবং রোহিত শর্মাকে। যদিও আইপিএলের সফল অধিনায়ক রোহিত শর্মার ওপর দলের দায়িত্ব দেননি হার্দিক পান্ডিয়া। তৃতীয় এবং চতুর্থ বিকল্প হিসেবে হার্দিক পান্ডিয়ার পছন্দের তালিকায় রয়েছেন বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্স।

পঞ্চম জায়গাটি যে সুরেশ রায়নার প্রাপ্য সে কথা বলে দিতে হয় না। হার্দিক পান্ডিয়ার সেরা একাদশে উইকেটরক্ষক-অধিনায়ক হিসেবে জায়গা পেয়েছেন মহেন্দ্র সিং ধোনি। অলরাউন্ডার হিসেবে তিনটি বিকল্প বেছে নিয়েছেন হার্দিক পান্ডিয়া। নিজেকে ছড়াও সুনীল নারাইন এবং রশিদ খানকে সেরা একাদশে রেখেছেন তিনি। এছাড়া পেস বোলার হিসেবে জসপ্রীত বুমরাহ এবং লাসিথ মালিঙ্গার উপর ভরসা রেখেছেন হার্দিক পান্ডিয়া।

একনজরে হার্দিক পান্ডিয়ার সেরা একাদশ: ক্রিস গেইল, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক/উইকেট রক্ষক), হার্দিক পান্ডিয়া, সুনীল নারাইন, রশিদ খান, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা

Advertisement

#Trending

More in Cricket News