Cricket NewsIPL League

Harshal Patel: ম্যাচ হারল ব্যাঙ্গালোর, অবিশ্বাস্য রেকর্ড থেকে বঞ্চিত হলেন হার্সল প্যাটেল

ল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। ইতিপূর্বে চেন্নাই সুপার কিংস প্রথম দল হিসেবে ইতিমধ্যে ফাইনালে পৌঁছেছে। আগামীকাল কলকাতা এবং দিল্লির মধ্যকার ম্যাচে যে দল জয় অর্জন করবে সেই পৌঁছাবে ফাইনালে।

গতকাল টানটান উত্তেজনার মাধ্য দিয়ে প্লে-অফের দ্বিতীয় খেলার সমাপ্তি হয়েছে। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে ম্যাচে জয়লাভ করে কলকাতা নাইট রাইডার্স। আর এরই সাথে এবারের আইপিএল থেকে ছিটকে গেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। আগামীকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। ইতিপূর্বে চেন্নাই সুপার কিংস প্রথম দল হিসেবে ইতিমধ্যে ফাইনালে পৌঁছেছে। আগামীকাল কলকাতা এবং দিল্লির মধ্যকার ম্যাচে যে দল জয় অর্জন করবে সেই পৌঁছাবে ফাইনালে।

গতকাল কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের মধ্যকার ম্যাচে ব্যাঙ্গালোরের স্বপ্নভঙ্গ হলেও আসল স্বপ্নভঙ্গ হয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের সেরা পেস বোলার হার্সেল প্যাটেলের। আইপিএল ইতিহাসে এই রেকর্ডটি এতদিন ধরে রেখেছিলেন ডোয়েন ব্র্যাভো। তিনি ২০১৩ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে এক আইপিএল আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হিসেবে নিজের নাম লেখান। তিনি ওই মৌসুমে মোট ৩২টি উইকেট সংগ্রহ করেন। যদিও দিল্লি ক্যাপিটালসের হয়ে এর কাছাকাছি পৌঁছেছিলেন কাগিসো রাবাদা। তিনি এক মৌসুমে সর্বমোট ৩০টি উইকেট দখল করেন।

চলতি মৌসুমে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী রেকর্ড ভাঙতে ভাঙতে থেমে গেলেন হার্সেল প্যাটেল। মাত্র একটি উইকেটের জন্য এই খেতাবটি নিজের ছবিতে ভরতে পারলেন না তিনি। ব্যক্তিগত ৩২ উইকেট সংগ্রহ করে থেমে যেতে হলো তাকে। অর্থাৎ সর্বোচ্চ উইকেট শিকারী তালিকায় ডোয়েন ব্র্যাভোর সাথে জায়গা ভাগ করে নিতে হলো তাকে। গতকাল ম্যাচে ২টি উইকেট দখল করার পর তার মোট উইকেট সংগ্রহের পরিমাণ দাঁড়িয়েছে ৩২টি। মাত্র একটি উইকেটের জন্য এককভাবে এই খেতাব অর্জন করতে পারলেন না হার্সেল প্যাটেল। যদিও ব্যক্তিগত শেষ ওভারে সেই সুযোগটি প্রায় এসে গিয়েছিল তার ঝুলিতে। কিন্তু ক্যাচ মিস করে বসেন দেবদত্ত পদ্দিকল। আর কলকাতার কাছে পরাজিত হওয়ার পর এবারের আইপিএল যাত্রা এখানেই শেষ হয়েছে ব্যাঙ্গালোরের। সেই সাথে সাথে স্বপ্ন ভঙ্গ হলো তরুণ বিধ্বংসী বোলার হার্সেল প্যাটেলের।

Related Articles

Back to top button