Cricket NewsIPL League

Harshal Patel: এবছর আইপিএলে এই ৩ রেকর্ড গড়লেন ভারতীয় বোলার হার্সেল প্যাটেল

সর্বোচ্চ উইকেট অথবা সর্বোচ্চ স্ট্রাইকরেটের ব্যাটিং করার নিদর্শন করেছেন ভারতীয় তরুণ ক্রিকেটাররা। এবারের আইপিএলে বিস্ময়কর নজির বলেছেন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের তরুণ পেস বোলার হার্সেল প্যাটেল।

আইপিএলের চলতি মৌসুমে ভারতীয় তরুণ ক্রিকেটারদের রমরমা চলছে। ব্যাট হাতে হোক কিংবা বল হাতে ভারতীয় তরুণরা যেন সর্বত্র ছড়িয়ে রয়েছে। সর্বোচ্চ রান কিংবা সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় বিগত দুই তিন মৌসুম আগে শুধুমাত্র বিদেশি ক্রিকেটারদের নাম থাকতো তালিকায়। কিন্তু বর্তমানে সময় পাল্টেছে। সর্বোচ্চ রান কিংবা সর্বোচ্চ উইকেট অথবা সর্বোচ্চ স্ট্রাইকরেটের ব্যাটিং করার নিদর্শন করেছেন ভারতীয় তরুণ ক্রিকেটাররা। এবারের আইপিএলে বিস্ময়কর নজির বলেছেন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের তরুণ পেস বোলার হার্সেল প্যাটেল।

আইপিএলের এক মৌসুমে ভারতীয় হিসেবে সবচেয়ে বেশি উইকেট দখলের কৃতিত্ব অর্জন করেছেন হার্সেল প্যাটেল। এই রেকর্ডটি গত মৌসুমে করেছিলেন জসপ্রীত বুমরাহ। তিনি এক আইপিএলে ২৭টি উইকেট নিয়েছিলেন। কিন্তু চলতি মরসুমে প্লে-অফে এখনো পর্যন্ত ২৯টি উইকেট দখল করেছেন হার্সেল প্যাটেল। যা ভারতীয় ক্রিকেটার হিসেবে এক অনন্য নজির।

এক ইনিংসে তিন বা তার থেকে বেশি উইকেট দখল করার কৃতিত্ব অর্জন করেছেন হার্সেল প্যাটেল। তিনি এ পর্যন্ত মোট ছয়টি ম্যাচে তিনটি করে কিংবা তার চেয়েও অধিক উইকেট দখল করেছেন। যেটি একজন ভারতীয় পেস বোলার হিসেবে অনন্য কৃতিত্ব ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে।

প্লে-অফে সর্বাধিক উইকেট সংগ্রহ করার তালিকায় নিজের নাম লিখিয়েছেন হার্সেল প্যাটেল। এর আগে ২০১৩ সালে প্লে-অফে মোট ২৬টি উইকেট নিয়েছিলেন ফকনার। যেখানে গত ম্যাচে সানরাইজ হায়দ্রাবাদ এর বিরুদ্ধে তিনটি উইকেট দখল করার পর এখনো প্লে-অফে মোট ২৯টি উইকেট দখল করেছেন হার্সেল প্যাটেল।

এবারের আইপিএলে আরেকটি কৃতিত্ব অর্জন করতে পারেন হার্সেল প্যাটেল। এক আইপিএলের আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে নিজের নাম অন্তর্ভুক্ত করতে পারেন তিনি। ২০১৩ সালে মোট ৩২টি উইকেট দখল করে এখনো পর্যন্ত এক আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে নিজের নাম উজ্জ্বল করেছেন ডোয়েন ব্র্যাভো। ৩০টি উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কাগিসো রাবাদা। হার্সেল প্যাটেল এখনো কমপক্ষে দুটি ম্যাচ খেলতে পারবেন। তার হাতে এখনো যথেষ্ট সময় রয়েছে আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার।

Related Articles

Back to top button