Connect with us

Cricket News

IPL 2022: আইপিএলে “গোল্ডেন ডাক”-এর হ্যাটট্রিক! বিরাট লজ্জার নজির গড়লেন কোহলি

Advertisement
Advertisement

অবশেষে আইপিএলের ইতিহাসে লজ্জার নজির করে ফেললেন ভারতের রান মেশিন বিরাট কোহলি। আইপিএলের এক আসরে সর্বাধিক গোল্ডেন ডাক পাওয়ার রেকর্ড গড়লেন তিনি। এই নিয়ে চলতি আইপিএলে মোট তিনবার “গোল্ডেন ডাক” পেলেন বিরাট কোহলি। উল্লেখ্য, চলতি আইপিএলের লখনউ এর খেলতে নেমে গোল্ডেন ডাক পাওয়া শুরু করেন বিরাট কোহলি। এরপর সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে “গোল্ডেন ডাক” পেয়েছিলেন তিনি। আর আজ আবারো সেই সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে “গোল্ডেন ডাক” পেলেন তিনি।

Advertisement

তবে এটাই প্রথম নয়, এর আগে ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম বলে আউট হয়ে যান বিরাট। একই ঘটনা ঘটে ২০১৪ সালে কিংস ইলেভেন পঞ্জাব (এখন পঞ্জাব কিংস) এবং ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। তবে এক মরশুমে কখনোই বিরাট কোহলি এতটা ব্যর্থতার রেকর্ড গড়েননি তার ক্যারিয়ারে। এছাড়া চলতি আইপিএলে আরও একটি লজ্জার রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। ইতিপূর্বে আইপিএলের একটি আসরে একটি দলের বিরুদ্ধে দুটি ম্যাচে “গোল্ডেন ডাক” পাওয়ার রেকর্ড নেই কোন ক্রিকেটারের।

অর্থাৎ চলতি আইপিএলের মেগা আসরে সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক পেয়েছেন বিরাট কোহলি। কোহলি এখন পর্যন্ত ২০২২ আইপিএল-এ ১১১.৯ স্ট্রাইক রেটে ১২ ম্যাচে মাত্র ২১৬ রান করেছেন। যার মধ্যে মাত্র একটি অর্ধশত রানের ইনিংস রয়েছে এবং তিনটি “গোল্ডেন ডাক” পাওয়ার রেকর্ড রয়েছে। এছাড়া চলতি আইপিএলে ৬ ম্যাচে দুই অঙ্কের কোটা পার করতে পারেননি বিরাট কোহলি।

Advertisement

#Trending

More in Cricket News