Cricket NewsIPL League

IPL 2021: এই কারণে কলকাতার বিরুদ্ধে নীল জার্সিতে মাঠে নামবে বিরাট বাহিনী

আইপিএলের অন্যতম প্রতিদ্বন্দ্বী রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর একটি সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করেছে আইপিএলের মঞ্চে। বর্তমানে ভারত সহ পৃথিবীর সমস্ত দেশ করোনা নামক মহামারীর মধ্য দিয়ে যাচ্ছে। হাজার হাজার জীবননাশের সাথে সাথে গোটা পৃথিবী থমকে দাঁড়িয়েছে এই ভাইরাসের জন্য।

Advertisement

আইপিএলের দ্বিতীয় অংশের খেলা অনুষ্ঠিত হতে চলেছে চলতি মাসের ১৯ তারিখ থেকে। ইতিমধ্যে আইপিএলে অংশগ্রহণকারী প্রত্যেকটি দল পৌঁছে গেছে দুবাইয়ে। সেখানে বর্তমানে প্রত্যেক টিমের সদস্যরা প্রশিক্ষণে ব্যস্ত রয়েছেন। আইপিএলের দ্বিতীয় অংশের প্রথম ম্যাচে পরস্পর মুখোমুখি হতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী মুম্বাই ইন্ডিয়ান্স চেন্নাই সুপার কিংস। ইতিমধ্যে আইপিএলের অন্যতম প্রতিদ্বন্দ্বী রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর একটি সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করেছে আইপিএলের মঞ্চে। বর্তমানে ভারত সহ পৃথিবীর সমস্ত দেশ করোনা নামক মহামারীর মধ্য দিয়ে যাচ্ছে। হাজার হাজার জীবননাশের সাথে সাথে গোটা পৃথিবী থমকে দাঁড়িয়েছে এই ভাইরাসের জন্য।

Advertisement

এই ভাইরাসের বিরুদ্ধে সামনে থেকে লড়াই করছেন স্বাস্থ্যকর্মী সহ সকল নাগরিকরা। আর তাই স্বাস্থ্যকর্মীদের সম্মাননা জানাতে হয় পিপিই ড্রেজের রঙে মাঠে নামতে চলেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ক্রিকেটাররা। আইপিএলের দ্বিতীয় অংশে নিজেদের প্রথম খেলায় নীল জার্সিতে মাঠে নামতে চলেছে বিরাট বাহিনী। বরাবর রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর আইপিএলের মৌসুমে একটি ম্যাচে সবুজ রঙের জার্সি পরে মাঠে নামে। কিন্তু এবার সেখানে বড় পরিবর্তন করল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবির। তাদের এই নব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আপামর ক্রিকেটপ্রেমীরা। স্বাস্থ্য কর্মীদের উদ্দেশ্যে এটি আইপিএলের মৌসুমের সবচেয়ে উল্লেখযোগ্য পদক্ষেপ হতে চলেছে ক্রিকেটমহলের।

Advertisement

রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, চলতি মাসের ২০ তারিখে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তারা নীল জার্সি পরে মাঠে নামবেন। তাছাড়া ওই ম্যাচে উপার্জিত টাকা স্বাস্থ্য এবং পরিকাঠামো উন্নতিতে ব্যয় করা হবে। তিনি আরো জানিয়েছেন, করোনা পরিস্থিতির ওপর বিবেচনা করে জার্সির গায়ে সচেতনতা মূলক কিছু বিজ্ঞাপন স্থান পাবে। যাতে মানুষ বর্তমান সময়ের গুরুত্ব বুঝতে পারে। উল্লেখ্য, ইংল্যান্ড সফর শেষ করে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ইতিমধ্যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে যোগদান করেছেন। বর্তমানে তিনি আইসোলেশনে রয়েছেন। করোনা পরিস্থিতির মধ্যে যথাযথ উপায় অবলম্বন করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএলের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত করার যে উদ্যোগ নিয়েছে তা ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট প্রেমীদের কাছে। আইপিএল শেষে ভারতীয় ক্রিকেটাররা ওই একই ভেন্যুতে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে।

Related Articles

Back to top button