Connect with us

Cricket News

IPL 2022: প্রবল বৃষ্টির সম্ভাবনা ইডেনে! কি হবে প্লে-অফের চিত্র? বিকল্প রাস্তাই বা কি?

Advertisement
Advertisement

জমজমাট পূর্ণ আইপিএলের মেগা আসর কার্যত ধুলিস্যাৎ হতে পারে বৃষ্টির জন্য। আবহাওয়ার খবর অনুযায়ী, আগামী কয়েকদিন কলকাতা তাতা পশ্চিমবঙ্গের বেশকিছু জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল। আর তার জেরে ধূলিসাৎ হতে পারে আইপিএলের গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ, এমনটাই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। প্লে অফের দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হবে ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে। দীর্ঘদিন পর কলকাতার মাটিতে ক্রিকেটের মেগা আসর যেন মেগা উৎসবের সৃষ্টি করেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। আর সেই অনুষ্ঠানেই বৃষ্টির পূর্বাভাস।

Advertisement

আগামী ২৪ মে এবং ২৫ মে দু’টি খেলা রয়েছে ইডেনে। প্রথম দিন মুখোমুখি হবে গুজরাত টাইটান্স এবং রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। যদি উক্ত ম্যাচে বৃষ্টি হয় সে ক্ষেত্রে বিকল্প রাস্তা কি হবে তা নিয়ে ইতিমধ্যে ভাবনাচিন্তা শুরু করেছে বিসিসিআই কর্তৃপক্ষ।

বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, যদি কোনো কারণবশত খেলা শুরু করতে দেরি হয় সে ক্ষেত্রে একাধিক নিয়ম করা হয়েছে। ৭:৩০ থেকে হতে চলা খেলা গুলি বৃষ্টির কারণে বন্ধ হলে ৯:৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। এরমধ্যে ম্যাচ শুরু করা গেলে দুই দলই ২০ ওভার খেলার সুযোগ পাবে। তবে যদি নিতান্তই খেলা শুরু করতে দেরি হয় তবে কমপক্ষে এক একটি দলকে পাঁচ ওভার করে ব্যাটিং করার সুযোগ দেওয়া হবে। যদি তেমনটাও করা সম্ভব না হয় তবে পয়েন্টস টেবিলে এগিয়ে থাকা দলটি বিনা প্রতিদ্বন্দিতায় ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে।

তবে আশার বাণী শুনিয়েছেন সিএবি প্রধান অভিষেক ডালমিয়া। তিনি জানান, “বৃষ্টি হলে চিন্তার কোন কারণ নেই। পুরো মাঠ ত্রিপল দিয়ে ঢেকে ফেলার ব্যবস্থা করা হয়েছে। জল নিকাশি ব্যবস্থা পুরোপুরি সচল রয়েছেন। যদি কোনো কারণে বৃষ্টি হয় তবে যত তাড়াতাড়ি সম্ভব জল সরিয়ে খেলা পরিচালনা করা হবে।”

Advertisement

#Trending

More in Cricket News