Cricket NewsIPL League

T20 World Cup: এই ৫ কারণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারে ভারত

ক্রিকেট বিশেষজ্ঞদের এক অংশ মনে করেন এবারের বিশ্বকাপে প্রবল দাবিদার হয়ে উঠতে পারে ভারত। তার ব্যাখ্যা হিসেবে পাঁচটি কারণ ইতিমধ্যে জানিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। চলুন জেনে নেওয়া যাক

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। সময়ের অপেক্ষা আর মাত্র কয়েক প্রহর। ইতিমধ্যে বিশ্বব্যাপী যেন উত্তেজনা ভরে গেছে। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে কারা করবে বাজিমাত। এই প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত ক্রিকেট বিশেষজ্ঞরা। ক্রিকেট বিশেষজ্ঞদের এক অংশ মনে করেন এবারের বিশ্বকাপে প্রবল দাবিদার হয়ে উঠতে পারে ভারত। তার ব্যাখ্যা হিসেবে পাঁচটি কারণ ইতিমধ্যে জানিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। চলুন জেনে নেওয়া যাক-

১. পরামর্শদাতা হিসেবে ধোনি: ভারতীয় ক্রিকেট বোর্ডের এক ঐতিহাসিক সিদ্ধান্ত এটি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। যেটি ভারতের অন্যতম সেরা রণনীতি বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

২. টপ থ্রি ব্যাটসম্যান: ভারতের প্রথম সারিতে রয়েছে দুর্দান্ত ব্যাটসম্যানের সম্ভার। রোহিত শর্মা, কে এল রাহুল এবং বিরাট কোহলি যে কোন দলের জন্য প্রধান বাধা হয়ে দাঁড়াতে পারেন। যে জন্য ভারত এবারের বিশ্বকাপে অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে।

৩. এক্স ফ্যাক্টর প্লেয়ার: ভারতের ঝুলিতে এবার সূর্য কুমার যাদব এবং ঈশান কিশানর মত বিধ্বংসী ব্যাটসম্যান যুক্ত হয়েছে। যারা ভারতের নড়বড়ে মিডল অর্ডারকে আরো শক্তিশালী করে তুলেছে। এই দুই ব্যাটসম্যান আইপিএলের শেষ ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলে বর্তমানে ক্রিকেটজগতে আলোচনার অংশ হয়ে দাঁড়িয়েছে।

৪. স্পিনার বোলার অপশন: ভারতের কাছে বর্তমানে পৃথিবীর সবচেয়ে বেশি স্পিনার অপশন রয়েছে। যেখানে রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার আকসার প্যাটেলের মত দ্রুতগতির বোলার এবং বরুণ চক্রবর্তীর মত মিস্ট্রি বোলার রয়েছে ভারতের কাছে।

৫. দুর্দান্ত ডেথ বোলিং লাইন আপ: ভারতের কাছে পৃথিবীর সবচেয়ে নিখুঁত ডেথ বোলিং লাইন আপ রয়েছে এবারের বিশ্বকাপে। যেখানে ইয়র্কার স্পেশালিস্ট জসপ্রীত বুমরাহ এবং সুইং স্পেশালিস্ট ভুবনেশ্বর কুমারের মতো দুর্দান্ত বোলার রয়েছে ভারতের কাছে। এত কিছুর ওপর ভর করে তবেই ক্রিকেট বিশেষজ্ঞরা ভারতকে এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিট দল হিসেবে বেছে নিয়েছেন।

Related Articles

Back to top button