Connect with us

Cricket News

IPL 2022: কোন মাঠে কতগুলি করে ম্যাচ খেলবে ফ্র্যাঞ্চাইজি গুলো? প্রকাশ্যে এলো তথ্য

Advertisement
Advertisement

আগামী ২৭শে মার্চ আইপিএলের প্রথম ম্যাচ মাঠে গড়াতে চলেছে। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, এবার আইপিএলের ম্যাচ গুলো করোনা পরিস্থিতির জন্য সীমাবদ্ধ কয়েকটি স্টেডিয়ামে খেলা হবে। আর এই স্টেডিয়ামের তালিকা রয়েছে মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্রেব্রোর্ন এবং ডিওয়াই পাটিল স্টেডিয়াম। ঘুরিয়ে-ফিরিয়ে এই তিনটি স্টেডিয়ামে আইপিএলের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

২০২২ আইপিএল উপলক্ষে ইতিপূর্বে দল গঠন করা হয়েছে সবকটি ফ্র্যাঞ্চাইজির। ১২ও১৩ই ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত হওয়া মেগা নিলামে ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ করেছে দশটি ফ্র্যাঞ্চাইজি। যার মধ্যে ২০৪ জন ক্রিকেটার পেয়েছেন দল। মেগা নিলামে ক্রিকেটার কেনার পর এখন প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি প্রথম একাদশ নিয়ে হিসাব-নিকাশ করতে ব্যস্ত। এমন পরিস্থিতিতে কোন স্টেডিয়ামে কতগুলি ম্যাচ অনুষ্ঠিত হবে সেই তালিকা প্রকাশ করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

জানা গিয়েছে, মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্রেব্রোর্ন এবং ডিওয়াই পাটিল স্টেডিয়াম মিলিয়ে মোট ৫৫টি ম্যাচ হবে। পুণের এমসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ১৫টি ম্যাচ। প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাটিল স্টেডিয়ামে চারটি করে ম্যাচ খেলবে। একটি করে ম্যাচ খেলতে হবে ব্রেবোর্ন এবং পুণে-তে। তবে প্লে-অফের খেলাগুলি কোন মাঠে হবে তা এখনও নির্ধারিত হয়নি। তবে ২৯-শে মে-এর মধ্যে আইপিএলের সমস্ত খেলা সমাপ্ত করতে হবে।

Advertisement

#Trending

More in Cricket News