Connect with us

Cricket News

IPL 2022: IPL নিলামে নিজেকে গরু ছাগল মনে হয়! বিস্ফোরক মন্তব্য চেন্নাইয়ের তারকা ক্রিকেটারের

Advertisement
Advertisement

বহু উদ্দীপনার মধ্য দিয়ে গত ১২ এবং ১৩ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে আসন্ন ২০২২ মেগা আইপিএলের মেগা অকশন। যেখানে মোট দশটি ফ্র্যাঞ্চাইজি ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য লিখেছে। তবে অবিক্রিত থাকা ক্রিকেটের সংখ্যাই বেশি। মেগা নিলামে সর্বমোট ২০৪ জন ক্রিকেটার কোনো-না-কোনো ফ্র্যাঞ্চাইজি পেয়েছে। তবে একাধিক তারকা ক্রিকেটার থেকে গেছে অবিক্রিত। বিষয়টি একজন ক্রিকেটারের উপর মানসিক প্রভাব বিস্তার করে বলে মনে করছেন চেন্নাই সুপার কিংসের তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা।

Advertisement

তার মতে, “আইপিএলের মেগা নিলামে নিজেকে গরু-ছাগলের (পণ্য) মতো মনে হয়। একজনকে ছেড়ে আরেকজনের মূল্য সর্বাধিক হয়ে দাঁড়ায়। এটা নির্ভর করে না যে আপনি কত ভালো পারফর্মেন্স করেছেন, নির্ভর করে আপনি কত টাকায় বিক্রি হয়েছেন। আইপিএলের মেগা নিলাম অনেকটা পরীক্ষার মতো। তারিখ ধার্য করার পর থেকে প্রত্যেক ক্রিকেটার চিন্তায় বিভোর হয়ে থাকে আদৌ তিনি দল পাবেন কিনা। এটি একজন ক্রিকেটারকে মানসিক ভাবে অনেকটাই ধাক্কা দেয়।”

তিনি আরো বলেন,”আইপিএল নিলামে কিছু প্লেয়ার বিশাল ভাবে লাভবান হয়। তাঁদের সঙ্গে বড় অঙ্কের চুক্তি হয়। কিন্তু একই সময়ে বাকি প্লেয়ার, যাঁরা অবিক্রিত থাকেন, তাদের কাছে বিষয়টি চূড়ান্ত হতাশার হয়। প্রত্যাখ্যানের যে যন্ত্রণা বা অসম্মান, তার সঙ্গে লড়াই করাটা সহজ হয় না। যেটি একজন ক্রিকেটারকে তার পারফরম্যান্স থেকে অনেকটা দূরে নিয়ে যায়।”

উল্লেখ্য, ভারতের এই অভিজ্ঞ ক্রিকেটার চলতি বছর মেগা নিলামে তার পুরনো শিবির চেন্নাই সুপার কিংস ২ কোটি টাকায় কিনে নিয়েছে। বিগত আইপিএলে তার চোখ ধাঁধানো পারফরম্যান্স তাকে দলে ফিরে যেতে সাহায্য করেছে।

Advertisement

#Trending

More in Cricket News