Connect with us

Cricket News

Umran Malik: ১৫৩ নয় ১৫৫ কিঃমিঃ গতি চাই, উমরান মালিকের আত্মহংকারে আত্মতুষ্টি সুনীল গাভাস্কারের

Advertisement
Advertisement

চলমান যত আইপিএলে ভারতীয় ক্রিকেটের জন্য এক মূল্যবান সৃষ্টির নাম উমরান মালিক। আইপিএলের আসলে নিজের ঘাতক বোলিংয়ের দ্বারা ইতিমধ্যে নজর কেড়েছে বিশ্বমহলে। ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার ইতিমধ্যে বড় ভবিষ্যদ্বাণী করেছেন ভারতের এই তরুণ ক্রিকেটারকে নিয়ে। সুনীল গাভাস্কার এদিন সংবাদমাধ্যমে বলেন, খুব শীঘ্রই ভারতের নীল জার্সিতে দেখা মিলবে এই তরুণ ক্রিকেটারের। এমনকি আসন্ন ইংল্যান্ড সফরে ভারতীয় স্কোয়াডের অংশ হিসেবে উমরান মালিকে দলে নেওয়ার জন্য অনুরোধ করেছেন বিসিসিআইকে।

বর্তমানে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে জোরে বোলার উমরান মালিকের কন্ঠে ভিন্ন সুর। ভারতীয় দলে প্রবেশ করার আগে নিজের বলের গতি আরও বাড়াতে চান তিনি। তবে শুনলে অবাক হবেন, চলতি আইপিএলে তার সর্বোচ্চ বলের গতি ছিল ১৫৩ কিলোমিটার বেগে। যে বলের মাধ্যমে সঠিক ইয়র্কার দিয়ে ঋদ্ধিমান সাহাকে সাজঘরে পাঠিয়েছিলেন তিনি। তবে এই বিশাল গতির রাজা হয়েও সন্তুষ্ট নই উমরান মালিক। এদিন তিনি বলেন তিনি ১৫৫ কিলোমিটার বেগে বোলিং করতে চান। আর এখন সেটাই তার প্রধান লক্ষ্য।

দুর্দান্ত পারফরম্যান্স তার সাথে এমন আত্ম-অহংকার রীতিমত মুগ্ধ করেছে সুনীল গাভাস্কারকে। নিজেকে ভিন্নরূপে প্রস্তুত করতে মরিয়া ভারতীয় এই ক্রিকেটার। তাই আগামী দিনে তার পথ চলা সুগম হোক এই কামনা করতে ভুলেননি প্রাক্তন ক্রিকেটার গাভাস্কার। উল্লেখ্য, ইতিমধ্যে আইপিএলের মেগা আসরে ৮ ইনিংস খেলে ১৫ উইকেট দখল করেছেন তিনি।
চলতি আইপিএলে বিস্ময়কর রেকর্ড গড়েছেন ভারতীয় ২২ বর্ষীয়ান এই ক্রিকেটার। ইনিংসের ২০ তম ওভারে মেডেনসহ ৩ উইকেট দখল করা প্রথম ক্রিকেটার তিনি। এছাড়া একটি ম্যাচে বিরোধীদলের সবকটি উইকেট দখল করার কৃতিত্ব একমাত্র তার নামেই রয়েছে। ১৫৩ গতিতে সঠিক ইয়র্কার বলে উইকেট দখল করার কৃতিত্ব রয়েছে ভারতীয় এই পেসারের নামেই।

Advertisement

#Trending

More in Cricket News