Connect with us

Cricket News

IPL 2022: আইপিএলের শুরু থেকে ধোনি অধিনায়ক হলে এমন দুর্ভোগ হত না চেন্নাইয়ের! দাবি বীরেন্দ্র শেওয়াগের

Advertisement
Advertisement

আইপিএলে সবচেয়ে সফল দুটি দলের করুণ অবস্থা দেখে রীতিমতো শিহরিত ক্রিকেটপ্রেমীরা। চলতি আইপিএলে প্রথম দল হিসেবে প্লে অফের লড়াই থেকে বেরিয়ে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়া গতকাল ব্যাঙ্গালোরের বিরুধ্যে হেরে প্লে অফের থেকে ছিটকে গেছে চেন্নাই সুপার কিংস। বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগ। তিনি সরাসরি এদিন বলেন, “যদি আইপিএলের শুরু থেকে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি থাকতেন তাহলে কখনোই এমন পরিস্থিতি সৃষ্টি হতো না।”

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, চলমান রত আইপিএলের মেগা আসর শুরু হওয়ার দু’দিন পূর্বে অধিনায়কত্ব ছেড়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তার স্থানে চেন্নাই শিবিরের নতুন অধিনায়ক হয়েছিলেন রবীন্দ্র জাদেজা। তবে নেতৃত্ব হাতে পেতেই চূড়ান্তভাবে ব্যর্থ হওয়া শুরু করেন তিনি। তার নেতৃত্বে আইপিএলের শুরু থেকে টানা চারটি ম্যাচ হারে চেন্নাই সুপার কিংস। ফলশ্রুতিতে প্রথম থেকেই প্লে অফের লড়াই থেকে ব্যাকফুটে যেতে থাকে চেন্নাই। রবীন্দ্র জাদেজার নেতৃত্বে চলমান রত আইপিএলে মোট আটটি ম্যাচ খেলে চেন্নাই সুপার কিংস। যেখানে মাত্র দুটি ম্যাচে জয় লাভ করে তারা।

এরপর অবশ্য চাপ কাটিয়ে খেলায় ফিরতে রবীন্দ্র জাদেজা দলের দায়িত্ব আবার ফিরিয়ে দেন মহেন্দ্র সিং ধোনির কাঁধে। তবে মহেন্দ্র সিং ধোনি দলের দায়িত্ব যখন পান তখন সমীকরণ ছিল শতভাগ ম্যাচে জয় লাভ করা। অর্থাৎ বাকি ৬ ম্যাচে জয় নিশ্চিত করলে তবেই প্লে-অফে পৌঁছাতে পারবে চেন্নাই। গতকাল গ্রুপ পর্যায়ের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাঙ্গালোরের বিরুধ্যে ১৩ রানে পরাজয় ঘটে চেন্নাইয়ের। ফলশ্রুতিতে কোনরকম অঘটন না ঘটলে চলতি আইপিএলে গ্রুপ পর্যায় থেকে বিদায় নিতে হবে চেন্নাইকে।

অবশ্য এই প্রসঙ্গে অবশ্য বীরেন্দ্র শেওয়াগ সম্পূর্ণ দোষ চাপিয়েছেন রবীন্দ্র জাদেজার উপর। তিনি মনে করেন, যদি কয়েকটি ম্যাচ আগে নেতৃত্ব ছাড়তেন রবীন্দ্র জাদেজা সে ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনির হাতে কয়েকটি বিকল্প থাকতো। ইতিপূর্বে মহেন্দ্র সিং ধোনি অবিশ্বাস্য একাধিক কাজ করে দেখিয়েছেন। তবে টানা ছয় ম্যাচে জয়লাভ করা রীতিমতো যেকোনো অধিনায়কের জন্য চ্যালেঞ্জিং মুহূর্ত, তাছাড়া অসম্ভব কার্য বটে!

Advertisement

#Trending

More in Cricket News