Connect with us

Cricket News

Indian cricketer: ধোনির স্থানে কার্তিক থাকলে জিততাম ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ!!

Advertisement
Advertisement

সম্প্রতি আইপিএলের মহা আসরে দীনেশ কার্তিকের পারফরম্যান্স যে কোন ক্রিকেটারের জন্য ঈর্ষণীয় হয়ে দাঁড়িয়েছে। আবার দীর্ঘদিন পর ব্যাট হাতে রান পাওয়ার জন্য অনেক ক্রিকেটার অভিনন্দন জানিয়েছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিককে। চলতি আইপিএলে তিনটি ম্যাচ মিলিয়ে প্রায় ২০৬ স্ট্রাইক রেটে ব্যাটিং করে চলেছেন দীনেশ কার্তিক। এখনো পর্যন্ত তিনটি ম্যাচে তার ব্যাট থেকে এসেছে পাঁচটি ছক্কা। চলতি আইপিএলে নিজের প্রতিভা উজাড় করে দিয়েছেন দীনেশ কার্তিক। আর এরপরই সোশ্যাল মিডিয়ায় আলোচনার শীর্ষে উঠে এসেছেন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের এই ব্যাটসম্যান।

Advertisement

যদিও চলতি আইপিএলে দীনেশ কার্তিক আরসিবির হয়ে লোয়ার অর্ডারে ব্যাট করছেন, কিন্তু যখনই তিনি মাঠে ব্যাট আনেন, তখনই বিরোধী দলের হাওয়া টাইট হয়ে যায়। গত ম্যাচের উদাহরণই ধরুন, আরসিবির স্কোর ছিল ৫ উইকেটে ৮৭ রান। দীনেশ কার্তিক এসে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বোলারদের এক হাতে নিতে শুরু করেন। ৭ নম্বরে ব্যাট করে, দীনেশ কার্তিক মাত্র ২৩ বলে অপরাজিত ৪৪ রান করে আরসিবিকে ম্যাচ জিততে সাহায্য করে। এই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ডিকে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হন।

এরপর ক্রিকেটপ্রেমীদের সুদৃষ্টি পরে তার দিকে। এক ক্রিকেটপ্রেমী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,”২০১৪ এবং ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির স্থানে যদি ভারতীয় দলে দীনেশ কার্তিক থাকতেন তবে তিনি অবশ্যই বিশ্বকাপ জেতাতেন।” অন্য এক ক্রিকেটপ্রেমী টুইটে লিখেছেন,”ভারতীয়দের মধ্যে সর্বকালের সেরা ক্রিকেটার হলেন দীনেশ কার্তিক।”যদিও এই বিষয়গুলি আলোচনার মাধ্যম না হয়ে বর্তমানে দীনেশ কার্তিকের বিধ্বংসী পারফরম্যান্স আলোচনার মূল বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। পরপর তিনটি ম্যাচে তার বিধ্বংসী ইনিংস চলতি বছর ব্যাঙ্গালোরকে শিরোপা জয়ের দিকে নিয়ে যাবে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News