Connect with us

Cricket News

Sunil Gavaskar: আইপিএলে খেলতে পারছে না তো বিশ্বকাপে কি খেলবে? এই ক্রিকেটারকে তুলোধোনা করলেন সুনীল গাভাস্কার!!

Advertisement
Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উত্তেজনার শেষ নেই। চলতি বছরের শেষ লগ্নে অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপের আসর বসতে চলেছে। গতবার বিশ্বকাপের আসরে ভারতের ফলাফল ছিল প্রশ্ন তোলার মতো। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল ভারত। যদিও দল নির্বাচনের ক্ষেত্রে একাধিক ভুল ছিল বিসিসিআইয়ের। আর সেই ভুল সাজা হয়ে দাঁড়ায় বিশ্বকাপের মঞ্চে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে ভারতীয় স্কোয়াড নির্বাচন প্রক্রিয়া শুরু করেছে বিসিসিআই। চলতি আইপিএলের মেগা নিলামে পারফর্মেন্সের ভিত্তিতে বিশ্বকাপের দল চয়ন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে বিশ্বকাপের জন্য ভারতীয় এই ক্রিকেটারকে আগে থেকে অযোগ্য ঘোষণা করে দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। হ্যাঁ, মেগা নিলাম থেকে ১৫ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কেনা ঈশান কিশানের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছেন সুনীল গাভাস্কার। এদিন তিনি বলেন, দেশের মাটিতে আইপিএল খেলতে পারছেন না তো বিশ্বকাপ কিকোরে খেলবে? তিনি ঈশান কিশানের একাধিক নেগেটিভ পয়েন্ট তুলে ধরেছেন। তিনি এদিন বলেন,”বাউন্সার বলে ঈশান কিশানের ব্যর্থতা চোখে পড়ার মতো। এখন প্রত্যেকটা দল আগে থেকেই এই পরিকল্পনা করে মাঠে নামে যে, ঈশানের বিরুদ্ধে বাউন্সার বল ব্যবহার করতে হবে।”

তিনি আরো বলেন,”বিভিন্ন বোলারদের এই পরিকল্পনা ইতিমধ্যে সফলতার মুখ দেখেছে। চলতি আইপিএলে একাধিকবার বাউন্সার বলে নিজের উইকেট হারিয়েছে ঈশান কিশান। বিশ্বকাপের মঞ্চেও ঈশান কিশানের বিপক্ষে একই পরিকল্পনা করে মাঠে নামবে বিরোধীরা। বলতে গেলে, ঈশানের উইকেট তুলে নেওয়ার জন্য একটি বাউন্সার বলই যথেষ্ট। আর অস্ট্রেলিয়ার মাটিতে বোলাররা সর্বদা অতিরিক্ত বাউন্স পেয়ে থাকেন। অর্থাৎ দলে অন্তর্ভুক্ত হওয়ার আগেই নিজের নেগেটিভ পয়েন্টে ঈশান কিশান দলের বাইরে চলে গেলেন।”

আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএলের মেগা নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার ইসান কিষণ এখনো পর্যন্ত ৮ ম্যাচ ২৮.৪২ গড়ে ১৯৯ রান করেছেন। ধারাবাহিক ব্যর্থতার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় একাদশে তাকে দেখতে চাইছেন না সুনীল গাভাস্কার।

Advertisement

#Trending

More in Cricket News