Connect with us

Cricket News

IPL 2022: “যদি ধোনি হতে চাস তবে মাঠে চলে যা!”নো-বল বিতর্কে উত্তাল সোশ্যাল মিডিয়া

Advertisement
Advertisement

গতকাল রাজস্থানের কাছে ১৫ রানে হেরেছে দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাটিং করতে নেমে রাজস্থান রয়্যালস ২২২ রান সংগ্রহ করে। যেটি চলতি আইপিএলে এখনো পর্যন্ত দলগত সর্বোচ্চ রান। জস বাটলারের দুরন্ত শতকের উপর ভর করে ২ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করতে সক্ষম হয় রাজস্থান। বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করলেও বেশিক্ষণ খেলায় নিজেদের অধিকার স্থাপন করে রাখতে পারেনি দিল্লি ক্যাপিটালস। শেষমেষ নির্ধারিত ওভার ব্যাটিং ৮ উইকেট হারিয়ে দিল্লি ক্যাপিটালস ২০৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

তবে ম্যাচে পরাজয় এখন অতীত। এখন সংবাদ শিরোনামে শীর্ষস্থান দখল করে রেখেছে গতকাল ম্যাচের একটি নো-বল। দিল্লির ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য ৩৬ রানের প্রয়োজন ছিল। পরপর তিন বলে ছক্কা হাঁকান ব্যাটার পাওয়েল। তবে ওভারের তৃতীয় বলটি কোমরের ওপরে হাইড বলে মনে করছিলেন ঋষভ পন্থ। আর সেই কারণে আম্পায়ারের কাছে নো-বলের আবেদন করেন তিনি। তবে অন ফিল্ড আম্পায়ার সরাসরি জানিয়ে দেন, বলটি কোন ভাবেই নো-বল নয়। আর এই নিয়ে আম্পায়ার নীতিন মেননের সঙ্গে তর্ক জুড়ে দেন ঋষভ। 


ম্যাচ চলাকালীন ক্রিকেটপ্রেমীরা দুটি ভাগে বিভক্ত হয়ে পড়ে। একদলের মতে বলটি নো-বল অন্য দল মনে করছেন বলটি কোমরের নিচে ছিল। ম্যাচ চলাকালীন সময়ে দেখা যায় তর্কবিতর্কের মধ্যে ঋষভ পন্থ ব্যাটসম্যানদের খেলা ছেড়ে দেওয়ার নির্দেশ দিচ্ছেন। সেই সময় দিল্লির সহকারি কোচ ঋষভ পন্থকে কিছু একটা বলেন। সেই ছবি রীতিমতো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে হাজারো মিম তৈরি করেছেন ক্রিকেটপ্রেমীরা। এক নেটিজেন সেই ছবি পোস্ট করে লেখেন, ‘(পন্তকে ওয়াটসন বলছেন যে) ধোনি হতে যাস তো মাঠে চলে যা।’ অপর এক নেটিজেন বলেন, ‘ঋষভ পন্ত দলকে ফিরিযে নিচ্ছেন দেখে শেন ওয়াটসন বলছেন বাচ্চা নাকি?’ অপর একজনের বক্তব্য, ‘ওয়াটসন বলছেন যে এবার আম্পায়ারিংও করে নে।’ উল্লেখ্য, ২০১৯ সালে মহেন্দ্র সিং ধোনি আম্পায়ারের নির্দেশ মানতে না পেরে মাঠে ঢুকে পড়েছিলেন।

Advertisement

#Trending

More in Cricket News