Connect with us

Cricket News

IPL play-off 2022: গুজরাট, রাজস্থান, লখনউ-র প্লে-অফের টিকিট কনফার্ম! চতুর্থ বিকল্প কে?

Advertisement
Advertisement

চলতি আইপিএলে গ্রুপ পর্যায়ের লড়াই রীতিমতো জমজমাট। আর মাত্র কয়েকটি ম্যাচ শেষে সমাপ্তি ঘটবে গ্রুপ পর্যায়ের লড়াই। তবে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির একটি করে ম্যাচ বাকি থাকতে প্রায় প্লে-অফের ছবিটি পরিষ্কার হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। ইতিমধ্যে ২০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে গুজরাট টাইটান্স। নিজেদের শেষ ম্যাচে পরাজিত হলেও চলতি আইপিএলের গ্রুপ পর্যায়ে শীর্ষস্থানে নিজেদের যাত্রার সমাপ্তি করবে। তবে পয়েন্টস টেবিলের দ্বিতীয় এবং তৃতীয় স্থানে দখলের লড়াইয়ে রয়েছে রাজস্থান এবং লখনউ।

Advertisement

বর্তমানে দুটি ফ্র্যাঞ্চাইজি ১৬ পয়েন্ট সংগ্রহ করে চলতি আইপিএলে প্লে অফ নিশ্চিত করেছে। রাজস্থান রয়্যালস আগামী ২০ মে নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামবে। অন্যদিকে লখনউ সুপার জয়েন্টস আগামীকাল কলকাতার বিরুদ্ধে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে মাঠে নামবে। আগামীকাল কলকাতাকে পরাস্ত রাজস্থানকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান দখল করবে লখনউ সুপার জায়েন্টস।

চলতি আইপিএলে প্লে-অফের তিনটি দলের দৃশ্য পরিষ্কার হলেও চতুর্থ বিকল্পে লড়াইয়ে রয়েছে একাধিক দল। যেখানে সর্বাগ্রে দাঁড়িয়ে রয়েছে দিল্লি ক্যাপিটালস। দ্বিতীয় স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং তৃতীয় বিকল্প হিসেবে এই লড়াইয়ে দাঁড়িয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে দিল্লি কিংবা ব্যাঙ্গালোর নিজেদের শেষ ম্যাচে জয় নিশ্চিত করলেই বিনা প্রতিদ্বন্দিতায় প্লে অফের লড়াই থেকে ছিটকে যাবে কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে, দিল্লি এবং ব্যাঙ্গালোর নিজেদের শেষ ম্যাচে জয় নিশ্চিত করলেও নেট রান রেটের ওপর ভিত্তি করে চতুর্থ দল হিসেবে পেলে অফ নিশ্চিত করবে দিল্লি ক্যাপিটালস।

একনজরে প্লে-অফের দৃশ্য-

প্লে অফ নিশ্চিত: গুজরাট টাইটান্স, রাজস্থান রয়্যালস এবং লখনউ সুপার জায়েন্টস।

প্লে-অফে চতুর্থ বিকল্পের লড়াইয়ের দৃশ্য

দিল্লি ক্যাপিটালস– শেষ ম্যাচে জয় সরাসরি প্লে অফ নিশ্চিত/শেষ ম্যাচে ব্যাঙ্গালোরের পরাজয়।

রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর: শেষ ম্যাচে জয় এবং শেষ ম্যাচে দিল্লির পরাজয়।

কলকাতা নাইট রাইডার্স: দিল্লি এবং ব্যাঙ্গালোরের লজ্জাজনক পরাজয় এবং শেষ ম্যাচে কলকাতার বিশাল ব্যবধানে জয়।

Advertisement

#Trending

More in Cricket News