Connect with us

Cricket News

IPL 2022: শেষ পর্যন্ত ৮ কোটির ক্রিকেটারকে দল থেকে ছেঁটে ফেলে জয়ের দেখা পেল কলকাতা!!

Advertisement
Advertisement

শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে নব উদ্যমে আইপিএল যাত্রা শুরু করেছিল কলকাতা নাইট রাইডার্স। এমনকি আইপিএলের প্রথম ম্যাচে শক্তিশালী চেন্নাই সুপার কিংসকে পরাজিত করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিল নাইট বাহিনী। তবে সময়ের প্রবাহে সমস্তকিছু তলিয়ে যেতে থাকে কলকাতা নাইট রাইডার্সের। ধারাবাহিকভাবে ম্যাচে পরাজয়ের ফলে ইতিমধ্যে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেছে নাইট শিবির। চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ধারাবাহিক ব্যর্থতার প্রধান কারণ ওপেনিং জুটিতে বারবার ব্যর্থতা।

আইপিএলের মেগা নিলামের পূর্বে গতবছরের হিরো ভেঙ্কটেশ আইয়ারকে ৮ কোটি টাকাতে রিটেন করেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে সেই টাকা যে পুরোপুরি জলে যাবে সে কল্পনা করেনি নাইট শিবির। ভেঙ্কটেশ আইয়ারের একের পর এক ম্যাচে ব্যর্থ ইনিংস বারবার কলকাতাকে ব্যাকফুটে ঠেলে দেয়। আপনাদের জানিয়ে রাখি, ২০২১ আইপিএলের দ্বিতীয় অংশে ভেঙ্কটেশ আইয়ারের বিধ্বংসী ব্যাটিংয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল কলকাতা। সেই সূত্র ধরে আবারো তাকে ধরে রাখার সিদ্ধান্ত নেয় নাইট শিবির।

তবে চলতি আইপিএলে তার ধারাবাহিক ব্যর্থতা কলকাতা নাইট রাইডার্সকে বিপদে ফেলে দেয়। টানা পাঁচ ম্যাচে পরাজিত হওয়ার পর গতকাল শক্তিশালী রাজস্থানের বিরুদ্ধে ৮ কোটি ক্রিকেটারকে বসিয়ে রেখে মাঠে নামে নাইট শিবির। প্রথমে ব্যাটিং করে রাজস্থান রয়্যালস ১৫২ রান সংগ্রহ করলে সহজ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমেও ফের ব্যর্থ হয় কলকাতার ওপেনিং জুটি। তবে মিডল অর্ডারে নিতিশ রানা এবং রিঙ্কু সিংয়ের দুর্দান্ত ইনিংসের ওপর ভরসা করে ৭ উইকেটে জিতে নেয় কলকাতা। উল্লেখ্য, চলতি আইপিএল-এ ফর্মের ধারেকাছে ছিলেন না ভেঙ্কটেশ। নয়টি ম্যাচ খেলে করেছেন মাত্র ১৩২ রান। সর্বোচ্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অপরাজিত ৫০ রান।

Advertisement

#Trending

More in Cricket News