Connect with us

Cricket News

IPL 2022: আইপিএলে অবিশ্বাস্য রেকর্ড, সবচেয়ে কম বল খেলে ২০০০ রানের গণ্ডি পার করলেন আন্দ্রে রাসেল!!

Advertisement
Advertisement

আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বলে ২০০০ রানের গণ্ডি পার করে অবিশ্বাস্য রেকর্ড গড়লেন ক্যারাবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেল। ১৮০ স্ট্রাইক রেটে ২০০০ রানের গণ্ডি পার করেছেন তিনি। গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে খেলতে নেমে নতুন এই মাইলফলক স্পর্শ করেছেন আন্দ্রে রাসেল। তাছাড়া কলকাতা নাইট রাইডার্সের হয় চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ২০০০ রানের গণ্ডি পার করার কৃতিত্ব অর্জন করেছেন রাসেল।

Advertisement

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তবে প্রথমেই ওপেনিং জুটি হারিয়ে বিপদে পড়ে নাইট শিবির। এরপর থেকে নিয়মিতভাবে উইকেট হারাতে থাকে কলকাতা নাইট রাইডার্স। তবে দলের বিপদে জ্বলে ওঠে নির্ভরযোগ্য অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ব্যাট। মাত্র ২৮ বলে খেলেন অপরাজিত ৪৯ রানের বিধ্বংসী ইনিংস। ফলশ্রুতিতে নির্ধারিত ওভার ব্যাটিং শেষে কলকাতা নাইট রাইডার্স ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

আর তার সাথে আইপিএলের ইতিহাসে নতুন রেকর্ড গড়েছেন আন্দ্রে রাসেল। মাত্র ১১২৯ বলেই ক্যারিয়ারের নতুন মাইলস্টোন তৈরি করলেন আন্দ্রে রাসেল। ২০০০ রান যেমন করলেন তিনি, তেমনই তাঁর গড় রয়েছে  ৩১.৩৩ এবং স্ট্রাইকরেট রয়েছে ১৮০। কলকাতা নাইট রাইডার্সের হয়ে চতুর্থ ব্যাটার হিসাবে ২০০০ রানের গণ্ডি পার করার রেকর্ড গড়েছেন আন্দ্রে রাসেল। এর আগে কেকেআরের হয়ে ২০০০ রানের গন্ডী টপকেছেন গৌতম গম্ভীর, রবীন উথাপ্পা এবং ইউসুফ পাঠান। আন্দ্রে রাসেল এই রেকর্ড গড়তে সময় নিয়েছেন মাত্র ৯৬ ম্যাচ। উল্লেখ্য, ২০১৪ সালে প্রথম কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল খেলা শুরু করেছিলেন আন্দ্রে রাসেল।

Advertisement

#Trending

More in Cricket News