Cricket NewsIPL League

SRH vs KKR: অভিষেক ম্যাচেই বলের গতি ১৫০কিমি, সকলের নজর কাড়ল হায়দ্রাবাদের এই তরুন বোলার

গতকালের ম্যাচে অভিষেক হয়েছে তার। অভিষেক ম্যাচেই তার বোলিং স্পিডে অবাক ক্রিকেট বিশ্ব। রবিবার সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে ম্যাচে জয়ের মুকুট ওঠে কেকেআরের মাথায়। তবে কেকেআর জিতলেও নজর কেড়েছে এই তরুণ বোলার।

গতকাল, রবিবার কেকেআরের সঙ্গে হায়দ্রাবাদের ম্যাচে নজর কাড়লো সানরাইজার্স হায়দ্রাবাদের উমরান মালিক। গতকালের ম্যাচে অভিষেক হয়েছে তার। অভিষেক ম্যাচেই তার বোলিং স্পিডে অবাক ক্রিকেট বিশ্ব। রবিবার সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে ম্যাচে জয়ের মুকুট ওঠে কেকেআরের মাথায়। তবে কেকেআর জিতলেও নজর কেড়েছে এই তরুণ বোলার।

দুবাইয়ে কেকেআরের সাথে ম্যাচে খোঁজ মিলল নতুন স্পিডস্টারের। এখনো পর্যন্ত হায়দ্রাবাদের এই তরুণ বোলার একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ ও একটি লিস্ট-এ ম্যাচ খেলেছেন। এই স্পিক স্টারের ঝুলিতে রয়েছে ৪টি উইকেট। ৩টি উইকেট নিয়েছেন টি-টোয়েন্টিতে। আর ১টি নিয়েছেন লিস্ট-এ ম্যাচে। এখনো পর্যন্ত কোনো ফর্স্টক্লাস ম্যাচে তার অভিষেক ঘটেনি। গতকাল ম্যাচের পর বিসিসিআইয়ের নজরে এলো উমরান।

ঘরোয়া ক্রিকেট খেলার তেমন অভিজ্ঞতা নেই বিসিসিআইয়ের। তবে উমরান মালিক নিজের অভিষেক ম্যাচের শুরুতেই নজির গড়লেন। যা দেখে অবাক হয়েছেন অনেকেই। তবে টি নটরাজন করোনা আক্রান্ত হওয়ায় পরেই সাময়িক সময়ের বিকল্প হিসেবে তাকে দলে নেয় হায়দ্রাবাদ। প্রথম দিনেই নিজের জায়গাটা বুঝিয়ে দিল সে।

অভিষেক ম্যাচে প্রথম ওভারেই তার বোলিং স্পিডের হদিস মেলে। প্রথম ওভারেই ১৫০ কিলোমিটার গতিতে বল করে চমকে দেন মাঠে থাকা সকলকেই। অবাক দর্শকরাও। পরে উমরান ১৫১.০৩ কিলোমিটার প্রতি ঘণ্টায় একটি করে বল করেন এই ২১ বছরের তরুণ। উল্লেখ্য চলতি মরশুমে তৃতীয় সর্বোচ্চ গতিশীল বোলার হিসেবে তালিকায় নিজের নাম তোলেন।

রবিবার কেকেআরের বিরুদ্ধে ম্যাচে বল করে মহম্মদ সিরাজের ১৪৭.৬৮ কিলোমিটারের রেকর্ড ভেঙে দেন তিনি। তার থেকে বেশি গতিতে বল করে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন, কলকাতা নাইট রাইডার্সের লকি ফার্গুসন ও দিল্লি ক্যাপিটালসের এনরিখ নরকিয়া। অভিষেক ম্যাচেই উমরানের এমন নজিরে বিস্মিত গোটা ক্রিকেট বিশ্ব।

Related Articles

Back to top button