Connect with us

Cricket News

T20 World Cup 2022: IPL-এ ব্যর্থ ভারতের তারকা ক্রিকেটাররা! t20 বিশ্বকাপের দল নির্বাচনে অগ্নিপরীক্ষা BCCI-এর সামনে

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের লজ্জাজনক পরাজয়ের গ্লানি এখনো ঘোচেনি। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজিত হয়ে গ্রুপ পর্যায় থেকে বাড়ি ফিরেছিল ভারত। আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০১৩ সালের পর থেকে আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্ট জিততে পারেনি ভারত। তাই আইসিসি টুর্নামেন্ট জয় লাভ করার উদ্দেশ্যে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল অধিনায়ক বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে রোহিত শর্মার উপর দায়িত্ব তুলে দিয়েছিল বিসিসিআই।

Advertisement

তবে দায়িত্ব পেতেই আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি চলতি ভারতীয় প্রিমিয়ার লিগেও চরম ব্যর্থতার পরিচয় দিতে শুরু করেছেন রোহিত শর্মা। আন্তর্জাতিক ক্রিকেটে তার নেতৃত্বে দল শতভাগ সাফল্য অর্জন করলেও ব্যাট হাতে দলের জন্য কোন যোগদান ছিল না রোহিত শর্মার। সেই একই ধারা এখন আইপিএলের মঞ্চে। ব্যাট হাতে দলের জন্য কোন যোগদান তো নেই বটেই তার উপর টানা আট হয়েছে তার নেতৃত্বে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এমন পরিস্থিতিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে দল নির্বাচনে রীতিমতো অগ্নি পরীক্ষা দিতে হচ্ছে বিসিসিআইকে।

আগে থেকে বিসিসিআই জানিয়েছিল, আইপিএলে পরীক্ষণ করে তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে চলতি আইপিএলে ব্যর্থ ভারতের প্রথম সারির ক্রিকেটাররা। ব্যর্থতার লিস্ট এত বড় যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা একাদশের ১১ জন ক্রিকেটার পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচন করা অসম্ভব হয়ে পড়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, শ্রেয়াস আইয়ার এমনকি জসপ্রীত বুমরাহও ছন্দ ছাড়া হয়েছেন। অর্থাৎ ভারতের প্রথম সারির ক্রিকেটার সমষ্টি পুরোপুরি ব্যর্থ হয়েছেন আইপিএলের আসরে। আইপিএলের বাকি খেলা গুলোতে ধারাবাহিকতায় না ফিরতে পারলে বিশ্বকাপের আসরে প্রবেশের পূর্বেই পরাজয় ঘটবে ভারতের, এমনটা মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News