Cricket NewsIPL League

Abdul Razzaq: পাকিস্তান দলের সঙ্গে লড়াই করার ক্ষমতা নেই ভারতের, দ্বিপাক্ষিক ম্যাচ না হওয়া নিয়ে মুখ খুললেন আব্দুল রাজ্জাক

ক্রিকেট দুনিয়ায় এই ম্যাচ নিয়ে জল্পনার শেষ নেই। ভারত-পাকিস্তান ম্যাচ বরাবরই শিরোনাম কেড়ে নেয় মিডিয়াতে। এক অন্য ধরনের উত্তেজনা কাজ করে ক্রিকেট প্রেমীদের মধ্যে।

চলতি মাসের মাঝামাঝি সময়ে থেকেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপে ২৪-শে অক্টোবর মাঠে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। ক্রিকেট দুনিয়ায় এই ম্যাচ নিয়ে জল্পনার শেষ নেই। ভারত-পাকিস্তান ম্যাচ বরাবরই শিরোনাম কেড়ে নেয় মিডিয়াতে। এক অন্য ধরনের উত্তেজনা কাজ করে ক্রিকেট প্রেমীদের মধ্যে।

বর্তমানে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে আব্দুল রাজ্জাকের বক্তব্য শোরগোল ফেলেছে ক্রিকেট বিশ্বে। আইসিসির তালিকায় টি-টোয়েন্টিতে এক, ওয়ান ডে-তে দুই এবং টেস্টে ভারতের থেকে পাকিস্তান তিনধাপ পিছিয়ে থাকলেও রাজ্জাকের মনে হয় পাকিস্তানের দলের সামনে টিকে থাকার ক্ষমতা ভারতীয় দলের নেই। বছরের পর বছর ধরে নিজের দাপট পাকিস্তানের বিরুদ্ধে বজায় রাখার পরেও এমন মত আব্দুল রাজ্জাকের।

আব্দুল রাজ্জাক মনে করেন, পাকিস্তানের খেলোয়াড়দের মতো প্রতিভা ভারতীয় দলের খেলোয়াড়দের নেই। ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ না হওয়া ক্রিকেটের ক্ষতি বলে মনে করেন তিনি। তিনি আরো বলেন, ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ম্যাচ যদি হতো তাহলে সকলে বুঝতে পারতেন কার প্রতিভা কতটা বেশি। বোঝা যেত কোন দলের দক্ষতা অধিক। তার মতে এই ম্যাচগুলোর মাধ্যমেই বোঝা যায় কোন ক্রিকেটার কতটা চাপ নিয়ে খেলতে পারেন। এআরওয়াই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটাই জানিয়েছেন।

শুধুমাত্র বর্তমান ক্রিকেট সম্পর্কে নিজের বক্তব্য জানিয়ে তিনি চুপ থাকেননি। এরপর তিনি দুই দলের কিংবদন্তি ক্রিকেটারদের তুলনা টেনে এনেছেন। তার মতে, ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেবের তুলনায় অনেক বেশি প্রতিভাবান ছিলেন ইমরান খান। তিনি এও বলেন, তাদের দলে ওয়াসিম আক্রমের সঙ্গে তুলনা করার মত কোন ক্রিকেটার ভারতীয় দলে নেই। জাভেদ মিঁয়াদাদের সঙ্গেও সুনীল গাভাসকরের তুলনা প্রান্তেও পিছপা হননি রাজ্জাক। রাজ্জাকের মতে ইনজামাম, ইউসুফ, ইউনিসের পরিবর্তে ভারতীয় দলে ছিলেন বীরেন্দ্র শেওয়াগ ও রাহুল দ্রাবিড়। শেষে তিনি বলেন, পাকিস্তান থেকে সবসময়ই ভাল খেলোয়ার উঠে এসেছে। এই কারণের জন্যই ভারত পাকিস্তানের বিরুদ্ধে খেলে না। মত আব্দুল রাজ্জাকের। পাকিস্তানের এই ক্রিকেট প্লেয়ারের বক্তব্যে সরগরম ক্রিকেট মহল।

Related Articles

Back to top button