Cricket NewsIPL League

MS Dhoni: পরবর্তী মরশুমে আইপিএলে খেলবেন কি না তা নিয়ে স্পষ্ট মতামত জানিয়ে দিলেন ধোনি

সম্প্রতি এমএস ধোনি চেন্নাইয়ে সিএসকের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানেই তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন পরবর্তী মরসুমে আইপিএলে তিনি থাকবেন কিনা সেই নিয়ে এখনো কোনো ভাবনা চিন্তা করেননি।

Advertisement

২০২১-এর আইপিএল শুরু হওয়ার আগে থেকেই পরবর্তী মরশুমে অর্থাৎ ২০২২-এ আইপিএলে চেন্নাই সুপার কিংসে ধোনির থাকা নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। ২০২২-এ আদেও চেন্নাইয়ের জার্সি গায়ে ২২ গজে অধিনায়ক হিসেবে ধোনির দেখা মিলবে কিনা সেই নিয়ে সংশয় রয়েছে অনেকের মনেই। সম্প্রতি এমএস ধোনি চেন্নাইয়ে সিএসকের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানেই তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন পরবর্তী মরসুমে আইপিএলে তিনি থাকবেন কিনা সেই নিয়ে এখনো কোনো ভাবনা চিন্তা করেননি।

Advertisement

শনিবার সিএসকের এই অনুষ্ঠানে ভবিষ্যতে হলুদ জার্সি গায়ে তার খেলা নিয়ে প্রশ্ন উঠলে তিনি স্পষ্ট ভাবে জানান, পরের মরশুমে আইপিএলে খেলা নিয়ে তিনি তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নিতে চাননা। তার কথায়, যেহেতু ২০২২-এর এপ্রিল মাসে শুরু হতে চলেছে আইপিএলের পরবর্তী মরশুম, সেক্ষেত্রে হাতে সময় রয়েছে অনেকটাই। তাই তিনি এই মুহূর্তে আইপিএলে খেলা নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে চাননা।

Advertisement

পরের বছর আইপিএল শুরুর আগে নতুন নিয়মে হবে নিলাম। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি চারজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবেন দলে। যদি চারজন ক্রিকেটারকে রাখা হয় তাহলে ফ্র্যাঞ্চাইজির খরচা হবে ১৬ কোটি টাকা। তিনজনকে রাখলে ১৫ কোটি এবং দুজনকে রাখলে মোট ১৪ কোটি টাকা খরচা হবে ফ্র্যাঞ্চাইজির। অতএব, যে যত কম প্লেয়ার দলে রাখবে সে তত বেশি টাকা নিয়ে নিলামে নামতে পারবে।

এই প্রসঙ্গে আগে সিএসকের কর্ণধার এন শ্রীনিবাসন বলেছিলেন, মহেন্দ্র সিং ধোনি ব্যক্তিগতভাবে একজন সৎ এবং ভালো মানুষ। নিলামের আগে ওনাকে দলে রেখে দেওয়া হোক সেটা তিনি চান না। শ্রীনিবাসন জানান, ধোনি চাইছেন না নিলামের আগেই তার পেছনে চেন্নাইয়ের টাকা যাক। তাকে ছেড়ে দিলে চেন্নাইয়ের হাতে বেশ কিছু অতিরিক্ত টাকা থাকবে সে কথা জেনেই বিভিন্ন জায়গায় বিভিন্ন উত্তর দিচ্ছেন ধোনি, এমনটাই জানিয়েছিলেন সিএসকের কর্তা।

তিনি আরো জানিয়েছিলেন, সিএসকের অবিচ্ছেদ্য অংশ হলেন মহেন্দ্র সিং ধোনি। তাকে ছাড়া সিএসকে অসম্পূর্ণ। এমনকি সিএসকে-কে ছাড়াও ধোনি নিজেও অসম্পূর্ণ। তখন শ্রীনিবাসনের কথা শুনে মনে হয়েছিল চোখ-কান বুজে ধোনিকে রেখে দিতে চান। তবে কয়েক সপ্তাহের মধ্যেই পরিস্থিতি পাল্টে গিয়েছে। জানা গিয়েছে , চার বারের আইপিএল জয়ী অধিনায়ককে ধরে রাখছে না এই ফ্রাঞ্চাইজি। শ্রীনিবাসন নিজেই জানিয়েছেন একথা।

তবে ধোনি জানিয়েছিলেন, পরের মরশুমে তাকে সিএসকের জার্সি গায়ে দেখা যাবে। তার এই কথা শুনে মনে হয়েছিল আরেকটি মরশুমে ব্যাট হাতে দেখা যাবে তাকে। কিন্তু তিনি পরে জানিয়েছিলেন দলে থাকলেও মাঠে নেমে খেলবেন কিনা সেই নিয়ে নিশ্চিত নন তিনি।

কিন্তু ২০২১-এ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ফাইনালে নামার আগে তিনি জানিয়েছিলেন, সবটাই বিসিসিআইয়ের উপর নির্ভর করছে। যেহেতু পরের মরশুমে আরো দুই নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হতে চলেছে সেক্ষেত্রে, ধোনিকে ধরে রাখার থেকেও বেশি প্রয়োজন সিএসকের দলকে শক্তিশালী করে তোলা। দলে এমন ক্রিকেটারদের ধরে রাখতে হবে যারা আগামী দশ বছর দলের হয়ে খেলতে পারবে, মত ধোনির। এখন এটাই দেখার শেষ পর্যন্ত পরের মরশুমে ২২ গজে চেন্নাইয়ের জার্সি গায়ে তাকে দেখা যায় কিনা!

Related Articles

Back to top button