Cricket NewsIndian Cricket TeamIPL League

Kapil Dev: আগে আইপিএল, নাকি আগে দেশ? এবার বিস্ফোরক মন্তব্য শোনা গেল কপিল দেবের মুখে

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জাজনকভাবে ভারতের পরাজয়ের পর ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক প্রাক্তন তারকা ক্রিকেটার। এবার সেই সুরে সুর মেলালেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। তিনি বলেন, ক্রিকেটাররা পয়সার পেছনে ছুটতে গিয়ে দেশের হয়ে খেলা বন্ধ করে দিচ্ছে। দেশের প্রতি দায়বদ্ধতা যেন নেই বললেই চলে কিছু ক্রিকেটারের জন্য। যে জন্য আইপিএলে ধামাকাদার পারফরম্যান্স করলেও দেশের খেলায় বরাবরই পিছিয়ে থেকেছে ক্রিকেটাররা। এমন ভাবে চলতে থাকলে একদিন ভারতীয় ক্রিকেটের অস্তিত্ব বিলীন হবে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে এখন থেকে সচেতন হওয়া প্রয়োজন।

Advertisement

তা না হলে অদূর ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটে কালো মেঘ ঘনিয়ে আসবে। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের লিগ পর্যায় থেকে ভারতীয় ক্রিকেট দল যেভাবে বিদায় নিয়েছে তার জন্য আইপিএল কে কাঠগড়াযর উপর রেখেছেন কপিল দেব। কিছু ক্রিকেটার জাতীয় দলের হয়ে পারফর্ম করার চেয়ে টাকার ফুলঝুরি লিগকে বেশি প্রাধান্য দিয়েছেন বলে গুরুতর অভিযোগ করেছেন সাবেক এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। সে কারণেই বিরাট কোহলির দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ থেকে বাড়ি ফিরতে হয়েছে। ভবিষ্যতে যাতে ভারতীয় ক্রিকেটের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় সেজন্য এই বিষয়ে বিসিসিআই কর্মকর্তাদের আরও সতর্ক থাকার জন্য পরামর্শ দিয়েছেন কপিল দেব।

Advertisement

প্রাক্তন ভারতীয় বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব আরো বলেন, কয়েকজন ভারতীয় ক্রিকেটার রয়েছেন যারা বিশ্বকাপের চেয়ে অধিক গুরুত্ব দেন ভারতীয় প্রিমিয়ার লিগকে। যদিও আমি তাদের আর্থিক অবস্থা সম্পর্কে অবগত নই, কিন্তু আমার মনে হয় টাকার পেছনে না ছুটে দেশের জন্য কাজ করা উচিত ভারতীয় ক্রিকেটারদের। দেশের হয়ে খেলাকে বেশি প্রাধান্য দেওয়া উচিত ক্রিকেটারদের। বর্তমান যুগে চলতে হলে অবশ্যই ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে হবে তবে দেশের সম্মান বিসর্জন দিয়ে সেই খেলা উচিত নয় ক্রিকেটারদের। তিনি আরো বলেন, ২০১৩ সালের পর থেকে ভারত এখনও আইসিসি আয়োজিত কোন ইভেন্ট জয়লাভ করতে পারেনি। আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই যথা সম্ভব দেশের দিকে গুরুত্ব দেওয়া প্রয়োজন ভারতীয় ক্রিকেটারদের।

Related Articles

Back to top button