Connect with us

Cricket News

Women’s IPL: আগামী বছরই শুরু হতে চলেছে মহিলা ক্রিকেটারদের IPL! বড় বয়ান বিসিসিআইয়ের

Advertisement
Advertisement

অবশেষে ভারতীয় ক্রিকেট প্রেমীদের আবদার রাখতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পুরুষদের পাশাপাশি এবার মহিলা ক্রিকেটার দের জন্য আইপিএলের আয়োজন করতে চলেছে বিসিসিআই। বর্তমানে ছেলেদের বিগ ব্যাশের পাশাপাশি অস্ট্রেলিয়ায় মেয়েদের বিগ ব্যাশও আয়োজিত হয়। ইংল্যান্ড আবার ছেলেদের পাশাপাশি মেয়েদের ‘দ্য হান্ড্রেড’ আয়োজন করে থাকে। দু’টি টুর্নামেন্টেই ভারতের মহিলা ক্রিকেটাররা শুধু অংশ নেন এমন নয়, বরং দাপিয়ে খেলেন। গত বছর মহিলা বিগ ব্যাশে রেকর্ড সংখ্যক ভারতীয় ক্রিকেটার অংশ নিয়েছিলেন।

Advertisement

এরপর বিসিসিআইয়ের সম্মুখে প্রশ্ন আরো গভীর হয় যে, কবে থেকে শুরু হবে ভারতে মহিলা আইপিএল লিগ। এতদিন ধরে নানা তালবাহানা করলেও অবশেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ডের উচ্চপদস্থ কর্মচারী জানিয়েছেন,”আমরা পুরুষ আইপিএলের অনুকরণে মহিলাদের জন্য আইপিএলের আয়োজন করতে চলেছি। এ বিষয়ে আমি মোটামুটি সমস্ত কার্যকলাপ সম্পন্ন করেছে বিসিসিআই। আগামী বছর থেকে ছয় দলের মহিলা আইপিএল আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।”

তিনি আরো বলেন,”সমস্ত কার্যক্রম এখনো খাতায়-কলমে রয়েছে। কারণ এটি একটি বিরাট পরিকল্পনা। ছেলেদের আইপিএলের আসর এখন রমরমিয়ে চলছে। সেদিকে লক্ষ্য রেখে মেয়েদের আইপিএল আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই বিষয়টি এখনো সময় সাপেক্ষ।” আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ড মহিলাদের জন্য তিনটি দলের মধ্যে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নামের একটি টুর্নামেন্ট আয়োজন করে থাকে। তবে এখনো পর্যন্ত ধারাবাহিক ভাবে সেই টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বিসিসিআই। মেয়েদের আইপিএল লিগ শুরু হলে নিঃসন্দেহে ছেলেদের আইপিএলের মতো সেই আসরও তুমুল জনপ্রিয়তা পাবে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News