Connect with us

Cricket News

T20 World Cup 2022: আইপিএলে চরম ব্যর্থ অধিনায়ক রোহিত, প্রভাব পড়বে বিশ্বকাপে! জানালেন ছোটবেলার কোচ

Advertisement
Advertisement

আইপিএলে ধারাবাহিক ভাবে ব্যর্থ ইনিংস খেলে রীতিমতো সমালোচনা এসেছেন অধিনায়ক রোহিত শর্মা। হাতে গোনা কয়েক দিন পূর্বে ভারতের জাতীয় দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। তবে দলের নেতৃত্ব নিজের কাঁধে তুলে নিয়েই ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দেওয়া শুরু করেছেন দ্যা হিটম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে ছন্দের বাইরে ছিলেন বেশ কয়েকটি সিরিজে। তার পরেও বিরাট কোহলির অনুপস্থিতিতে রোহিত শর্মাকে অধিনায়ক করে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তোলার স্বপ্ন দেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে সেই স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে কার্যত দুঃস্বপ্নে পরিণত হতে চলেছে বিসিসিআইয়ের। তার কারণ অবশ্য আর কিছুই নয়, ক্রিকেটের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগে রোহিত শর্মার ব্যর্থ ইনিংস। তার নেতৃত্বে ইতিপূর্বে পাঁচবার আইপিএল শিরোপা ঘরে তুলেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে দলের মধ্যে পরিবর্তন ঘটতেই অধিনায়ক হিসেবে চরম ব্যর্থতার পরিচয় দিতে শুরু করেন রোহিত শর্মা। এমনকি চলমান রত আইপিএলের মেগা আসরে আইপিএলের ইতিহাসে সবচেয়ে লজ্জার রেকর্ড গড়েছেন তিনি। গ্রুপ পর্যায়ের খেলা শুরু হওয়া থেকে টানা ৮ ম্যাচে তার নেতৃত্বে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এমন পরিস্থিতিতে রোহিত শর্মার উপর ভরসা হারিয়ে ফেলছেন তারই ছোটবেলার কোচ দীনেশ লাড। তবে আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মা পুরনো ছন্দে ফিরবেন বলে আশা রেখেছেন তিনি। তিনি বলেন, অধিনায়ক হিসেবে রোহিত শর্মা ব্যর্থ হয়েছেন ঠিকই, তবে তার প্রধান কারণ হলো মুম্বাই ইন্ডিয়ান্সের দল নির্বাচন। মিডল অর্ডারে হার্দিক পান্ডিয়া অনুপস্থিত, ছন্দে নেই কায়রন পোলার্ড। তাছাড়া উইকেট তুলতে পুরোপুরি ব্যর্থ হচ্ছেন জসপ্রীত বুমরাহ। এত কিছুর মধ্যে নিজেকে সম্ভবত উন্মুক্ত করতে পারছেন না রোহিত শর্মা। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে পুরনো মেজাজে দেখা যাবে বলে আশা রেখেছেন দীনেশ লাড।

Advertisement

#Trending

More in Cricket News