Connect with us

Cricket News

Mumbai Indians: সত্যিই কি অধিনায়ক হিসেবে সফল রোহিত? নাকি শক্তিশালী দলের জন্য পাঁচবার জিতেছেন IPL শিরোপা!!

Advertisement
Advertisement

২০২১ আইপিএলে গ্রুপ পর্যায় থেকে বিদায় নিয়ে সমালোচনার শীর্ষে চলে এসেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স এখনো পর্যন্ত পাঁচবার শিরোপা অর্জন করেছে। আর এর অধিকতর কৃতিত্ব সর্বদায় দেওয়া হয়েছে অধিনায়ক রোহিত শর্মাকে। সর্বদায় বিভিন্ন মাধ্যমে দাবি করা হয়েছে, আইপিএলের ইতিহাসে রোহিত শর্মা সবচেয়ে দক্ষ এবং সফল অধিনায়ক। তবে চলতি আইপিএলে ব্যর্থতার রেকর্ড গড়ে সেই দাবীকে উড়িয়ে দিলেন রোহিত শর্মা স্বয়ং।

Advertisement

২০২২ মেগা আইপিএল উপলক্ষে নতুনভাবে দল সাজানোর পরিকল্পনা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর জন্য প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে সর্বোচ্চ ৪ জন পুরনো ক্রিকেটার ধরে রাখার অনুমতি দেয় আইপিএল গভর্নিং কাউন্সিল। ফলশ্রুতিতে নিজেদের পুরনো ক্রিকেটারদের হারাতে হয়েছে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে। এক কথায়, সেট টিম হারিয়ে নতুনভাবে দল গঠন করতে হয়েছে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে। আর এতেই বিপত্তি বেড়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সে। মেগা অকশন থেকে রোহিত শর্মার পছন্দমত ক্রিকেটার কিনতে পারেনি মুম্বাই ইন্ডিয়া। দল গঠনের পর রোহিত শর্মার হতাশাজনক মন্তব্যে সে কথা স্পষ্ট হয়েছিল।

আর সেই দল নিয়ে মাঠে রোহিত শর্মার ব্যর্থ প্রচেষ্টা প্রমাণ করছে যে, অধিনায়ক হিসেবে রোহিত শর্মা সবচেয়ে সফল অধিনায়ক নন, বরং সবচেয়ে শক্তিশালী দলের জন্য তার সফলতা সবচেয়ে বেশি। যখনই প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে নতুনভাবে সাজিয়ে আইপিএল মেগা আসরের আয়োজন করেছে বিসিসিআই, ঠিক সেখানেই এর ছবি স্পষ্ট হয়ে উঠেছে। অধিনায়ক হিসেবে সফলতা তো দূরে থাক, ব্যাটসম্যান হিসেবেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন হিটম্যান। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের মিম ছড়িয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News