Cricket NewsIndian Cricket TeamIPL League

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেনিং ব্যাটসম্যান এই তরুন ক্রিকেটার, খোলাখুলি জানালেন বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট বোর্ড গতমাসে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ১৫ সদস্যের স্কোয়াডের সাথে সাথে ৩ সদস্যের রিজার্ভ বেঞ্চ ঘোষণা করেছে ভারত। অভিজ্ঞ এবং নতুনের সমহার ভারতীয় স্কোয়াডে। ভারতীয় দলের প্রধান পরামর্শদাতা হিসেবে যুক্ত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র কয়েকটি প্রহার। ক্রিকেট বিশ্বে উত্তেজনা এখন তুঙ্গে। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে তারা করবে বাজিমাত? এই প্রশ্নে গোটা ক্রিকেট বিশ্ব। ইতিমধ্যে প্রত্যেকটি দেশ নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। না না করে প্রত্যেকটি দেশ পৌঁছে গেছে সুদূর আরব আমিরাতে। চলতি মাসের ১৭ তারিখ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্যায়ের খেলা শুরু হবে আরব আমিরাতে। ২৪ তারিখ থেকে মূল পর্বের খেলা অনুষ্ঠিত হবে। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে এবার সুযোগ পেয়েছে মোট ১৬টি দেশ। যেখানে প্রাথমিক পর্যায়ে রয়েছে আটটি দেশ এবং মূল পর্বে রয়েছে আরও আটটি দেশ। প্রাথমিক পর্যায়ের থেকে চারটি দেশ পৌঁছাবে মূলপর্বে। সেখানে ১২ দলে শুরু হবে মূল পর্বের খেলা।

ভারতীয় ক্রিকেট বোর্ড গতমাসে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ১৫ সদস্যের স্কোয়াডের সাথে সাথে ৩ সদস্যের রিজার্ভ বেঞ্চ ঘোষণা করেছে ভারত। অভিজ্ঞ এবং নতুনের সমহার ভারতীয় স্কোয়াডে। ভারতীয় দলের প্রধান পরামর্শদাতা হিসেবে যুক্ত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। বর্তমানে ভারতীয় ক্রিকেটাররা আইপিএল খেলতে ব্যস্ত রয়েছে। সেখানে লীগ পর্যায়ের শেষ খেলা অনুষ্ঠিত হয়েছে গতকাল। মুম্বাই ইন্ডিয়ান্সের ওপেনিং ব্যাটসম্যান ঈশান কিশান গতকাল অধিনায়ক বিরাট কোহলির একটি মন্তব্য সামনে নিয়ে এসেছেন।

তিনি গতকাল বলেছেন, “বিরাট ভাই আমাকে বলেছে আমি টি-টোয়েন্টি বিশ্বকাপে একজন ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলার সুযোগ পেয়েছি”। উইকেট-রক্ষক এবং ব্যাটসম্যান হিসেবে নাম অন্তর্ভুক্ত হলেও আমি কোন পজিশনে খেলার জন্য নির্বাচিত হয়েছি সেটা জানা ছিলনা। বিরাট ভাই আমাকে সেই প্রশ্নের উত্তর থেকে বের করলেন। উল্লেখ্য, ভারতীয় স্কোয়াডে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন রোহিত শর্মা, কে এল রাহুল এবং ঈশান কিশান। ঈশান কিশান যে ভারতীয় দলে খেলার যোগ্য সেটি সে অনেকবারই প্রমাণ করেছে।

গতকাল ভারতীয় প্রিমিয়ার লিগের মতো বিশ্ব আসরে বিধ্বংসী ব্যাটিং করেছেন ঈশান কিশান। রোহিত শর্মার সাথে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ওপেনিং করতে এসে সানরাইজ হায়দ্রাবাদের বোলারদের এক হাতে নিয়েছিলেন ঈশান কিশান। মাত্র ৩২ বলে ৮৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন তিনি। আর এর পরপরই বিরাট কোহলি ঈশান কিশানকে এই সংবাদ পৌঁছে দিয়েছেন। নিঃসন্দেহে বলা যেতে পারে ভারত ভবিষ্যৎ কালে আরো একজন বাঁহাতি বিধ্বংসী ওপেনিং ব্যাটসম্যান পেতে চলেছে।

Related Articles

Back to top button