Cricket NewsIPL Leagueuncategorized

Andre Russell: আইপিএল নিলামের আগেই জ্যাকপট, নতুন দলে নাম লেখালেন আন্দ্রে রাসেল

উল্লেখ্য, ইতিপূর্বে থান্ডারের জার্সিতে তিন মরশুমে ১৮ ম্যাচ খেলেছেন ক্যারিবিয়ান এই সুপারস্টার। তবে আইপিএলের মত সুনাম অর্জন করতে পারেননি তিনি।

Advertisement

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় লীগ ভারতীয় প্রিমিয়ার লিগে ইতিমধ্যে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখেছেন আন্দ্রে রাসেল। প্রত্যেকটি দল তাকে পেতে মরিয়া। তাইতো রিটেনশন করা ক্রিকেটারের তালিকা সংক্ষিপ্ত হওয়াতেও কলকাতা নাইট রাইডার্স তাকে ছাড়তে নারাজ। আসন্ন ২০২২ আইপিএলে নবরূপে সজ্জিত হবে ফ্র্যাঞ্চাইজি গুলো। তবে তার জন্য নিলামের তারিখ এখনো সরকারিভাবে পাকাপোক্ত করা হয়নি। সূত্রের খবর, চলতি মাসের শেষে কিংবা আগামী বছরের শুরুতে হতে পারে মেগা নিলাম।

Advertisement

আইপিএল-এর পাশাপাশি পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন লীগের প্রচলন রয়েছে। যার মধ্যে বিগ ব্যাশ লিগ অন্যতম। এবার সেখানে খেলার সুযোগ পেলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট অলরাউন্ডার আন্দ্রে রাসেল। যদিও এই প্রথমবারের জন্য তিনি বিগ ব্যাশ লিগে খেলছেন না। ইতিপূর্বে ২০১৪-২০১৭ সাল পর্যন্ত নিয়মিতভাবে বিগ ব্যাশ লিগে খেলেছেন তিনি। দীর্ঘ কয়েক বছরের বিরতির পর আবার তার হাতে ধরা দিলো জ্যাকপট। মেলবোর্ন স্টারস দলের জন্য মাঠে নামতে দেখা যাবে ক্যারিবিয়ান এই অলরাউন্ডারকে। সেই মর্মে ইতিমধ্যে ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আন্দ্রে রাসেল। বিগ ব্যাশ লিগে মোট ৫টি ম্যাচে মাঠে নামবেন তিনি।

Advertisement

উল্লেখ্য, ইতিপূর্বে থান্ডারের জার্সিতে তিন মরশুমে ১৮ ম্যাচ খেলেছেন ক্যারিবিয়ান এই সুপারস্টার। তবে আইপিএলের মত সুনাম অর্জন করতে পারেননি তিনি। ১৮ ম্যাচ খেলে ব্যাট হাতে রান করেছেন মাত্র ২৬৬ এবং বল হাতে তুলেছেন ২৩ উইকেট। মাঝে কয়েক বছর বিগ ব্যাশ লিগে খেলার সুযোগ পাননি ক্যারিবিয়ান এই ক্রিকেটার। অবশেষে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হওয়ার পূর্বে আবারো ডাক মিললো বিগব্যাশে। উল্লেখ্য, ভারতীয় প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের জন্য বিধ্বংসী ক্রিকেট খেলে থাকেন তিনি। একবার ব্যাট হাতে ক্রিজে দাঁড়িয়ে থাকলে নিমেষের মধ্যে বিরোধী দলকে ধ্বংস করতে পারেন এই ক্রিকেট দানব। সারা পৃথিবী জুড়ে সবচেয়ে বেশি লিগে খেলে থাকেন আন্দ্রে রাসেল। তাই বিগব্যাশে সুযোগ পাওয়া নতুন কিছু নয় তার জন্য।

Related Articles

Back to top button