Connect with us

Cricket News

IPL 2022: IPL-এ দ্বিতীয় সেঞ্চুরি জস বাটলারের! ছুঁলেন গেইল-কোহলিকে

Advertisement
Advertisement

আইপিএলের মহারণে যেন জ্বলে উঠেছেন রাজস্থানের জস বাটলার। এই নিয়ে দ্বিতীয় শতরান করলেন তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে চলতি আইপিএলের প্রথম শতরান এসেছিল তার ব্যাট থেকে। সেই ম্যাচে ৬৪ বলে শতরানের ইনিংস খেলেছিলেন জস বাটলার। তবে এবার কলকাতার বিরুদ্ধে মাত্র ৫৯ বলে শতরানের ইনিংস খেলেন তিনি। অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সের বলে ছক্কা মেরে চলতি আইপিএলের দ্বিতীয় শতরানের গণ্ডি পার করলেন জজ বাটলার। এই নিয়ে আইপিএলের আসরে তিনি ষষ্ঠ ব্যাটসম্যান, যারা এক আইপিএলে একের অধিক শতরানের ইনিংস খেলেছেন।

Advertisement

তবে এই তালিকার শীর্ষস্থান দখল করে রয়েছেন ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। আইপিএলের ২০১৬ সংস্করণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি চারটি সেঞ্চুরি করে এই তালিকার শীর্ষে রয়েছেন। সেই বছর নিজের দলকে ফাইনালে পৌঁছে দিয়েছিলেন বিরাট কোহলি। তবে ফাইনালে সানরাইজ হায়দরাবাদের কাছে সামান্য ব্যবধানে পরাজিত হতে হয় ব্যাঙ্গালোরকে। সে বছর তিনি ১৬ ম্যাচে ৯৭৩ রান সংগ্রহ করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি ছিল।

আইপিএলের ইতিহাসে এক মরশুমে এত রান সংগ্রহ করার রেকর্ড নেই কোন ক্রিকেটারের। আপনাদের জানিয়ে রাখি, ইতিপূর্বে ক্রিস গেইল, হাসিম আমলা, শেন ওয়াটসন এবং শিখর ধাওয়ান হলেন অন্য চার ব্যাটার, যাঁদের নামের পাশে আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরির নজির রয়েছে। এঁরা প্রত্যেকেই দু’টি করে সেঞ্চুরি করেছেন।

গতকাল জস বাটলারের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে ২১৭ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। চলতি আইপিএলে পাঁচ ম্যাচে ব্যাটিং করে ২৭২ রান সংগ্রহ করে অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে রয়েছেন জস বাটলার।

Advertisement

#Trending

More in Cricket News