Connect with us

Cricket News

IPL 2022: “শুধু গতি থাকাটাই যথেষ্ট নয়, লাইন-লেন্থের প্রয়োজন রয়েছে!” উমরান মালিককে এক হাতে নিলেন আর পি সিং

Advertisement
Advertisement

এবার ভারতের প্রাক্তন ক্রিকেটারের নিশানায় পড়লেন তরুণ ক্রিকেটার উমরান মালিক। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ব্যয়বহুল বোলিং করে ভারতের প্রাক্তন ক্রিকেটারের রোষের মুখে পড়েছেন শ্রীনগর এক্সপ্রেস। এদিন উমরান মালিক সম্পর্কে বলতে গিয়ে আর পি সিং বলেন, “শুধুমাত্র গতি বাড়িয়ে কখনো ব্যাটসম্যানদের বিভ্রান্ত করা যায় না। যত বলের গতি বাড়বে ব্যাটসম্যানদের খেলার পক্ষে ততো সহজ হবে। ব্যাটসম্যানরা বলের পেস ব্যবহার করে স্বাচ্ছন্দে খেলতে পারবেন। তাই গতি নয়, গতির সাথে সাথে সঠিক লাইন এবং লেন্থের প্রয়োজন রয়েছে।”

Advertisement

তিনি ভারতের তরুণ এই ক্রিকেটার সম্পর্কে বলেন, “ওর কাছে গতি রয়েছে। তবে সেই গতির সদ্ব্যবহার করতে জানতে হবে। শুধুমাত্র গতি দিয়ে কখনো সাফল্য পাবেন না উমরান মালিক। তার জন্য প্রয়োজন আরও পরিশ্রম। মাথায় বুদ্ধি খাটিয়ে বোলিং করতে হবে তাকে। কোন ব্যাটসম্যানের কোথায় দুর্বলতা সেটি বুঝেই তবে বল করতে হবে। শুধু মাত্র দেড়শ গতিতে বোলিং করে সাফল্য পাবেন না তিনি।”

আপনাদের জানিয়ে রাখি, চলমান রত আইপিএলের শুরু থেকে ধারাবাহিকভাবে সাফল্য পেয়ে আসছিলেন উমরান মালিক। ইতিমধ্যে আইপিএলে এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। তবে গতকাল দিল্লির বিরুদ্ধে বল হতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন মালিক। ৪ ওভার বোলিং করে ৫২ রান খরচ করেন তিনি। ৪টি চার এবং দুটি ছক্কা হজম করতে হয়েছে তাকে। যদিও গতকাল আইপিএলের ইতিহাসে দ্বিতীয় দীর্ঘতম বোলিং করার কৃতিত্ব অর্জন করেছেন উমরান মালিক। ব্যক্তিগত বোলিং স্পেলের শেষ ওভারে ১৫৭ কিলোমিটার গতিতে বোলিং করে নজর কেড়েছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News