Connect with us

Cricket News

IPL 2022: শুধুমাত্র দুই মাস যথেষ্ট নয়, আইপিএলের আসর আরও দীর্ঘ করতে ICC-র কাছে প্রস্তাব রাখতে চলেছে BCCI!!

Advertisement
Advertisement

বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা কর্তৃক আয়োজিত ক্রিকেটের মেগা আসর গুলি ছাড়া ক্রিকেটের সবচেয়ে রমরমা আসর হলো আইপিএল। গ্রীষ্মকালীন সময়ে দীর্ঘ দুই মাস ব্যাপী পরিসর নিয়ে আয়োজন করা হয় ভারতীয় প্রিমিয়ার লিগের। বলতে গেলে, এটিই পৃথিবীর তারকা খচিত সেরা ক্রিকেটের আসর। তবে এর পরিসর আরও কিছুটা বাড়াতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। অর্থাৎ দুই মাসের বদলে আরও কিছুটা লম্বা আসরের আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে এমনই ইঙ্গিত দেওয়া হয়েছে। অর্থাৎ, ৬০ দিনের বদলে ৭০ কিংবা ৮০ দিন ধরে আইপিএলের এই মেগা আসর আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। যদি বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা অনুমতি প্রদান করে সেক্ষেত্রে দলের সঙ্গে সঙ্গে আরও কিছু ম্যাচ বৃদ্ধি করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্ব ক্রিকেটের ৮০ শতাংশ আয় আসে ভারতীয় ক্রিকেটের হাত ধরে। তাই বিসিসিআইয়ের অনুরোধ ফেলতে পারবে না আইসিসি বলে মনে করছেন বিসিসিআই কর্তৃপক্ষ।

এর সাথে আসন্ন দিনে মহিলাদের জন্য আইপিএল আয়োজন করার পরিকল্পনার কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি বলেন, মহিলা ক্রিকেটারদের জন্য আইপিএলের আসর বসাতে চূড়ান্ত ব্লু প্রিন্ট তৈরি করার কাজ করছে বিসিসিআই। আগামী বছর থেকে ৬ দলের মহিলা আইপিএলের আয়োজন করতে বদ্ধপরিকর ভারতীয় ক্রিকেট বোর্ড। এর সাথে সাথে তিনি আশাবাদী পুরুষ দলগুলির ফ্রাঞ্চাইজিরা মহিলা দল কিনতেও আগ্রহী হবেন।

এদিকে আবারও বাড়তে চলেছে সম্প্রচারকারী চ্যানেলের বিনিয়োগ। আইপিএলের মেগা আসরের খেলা গুলি সম্প্রচার করতে আগ্রহ দেখিয়েছে চারটি সংস্থা। তারা হল অ্যামাজন, রিলায়েন্সের ভিয়াকম ১৮, ডিজনি এবং সোনি। তবে এবার কড়া দাম দিতে হবে সম্প্রচারকারী চ্যানেলের। অর্থাৎ গতবার যে মূল্যে আইপিএলের খেলা গুলি সম্প্রচার করার শর্ত বিক্রি হয়েছিল এবার নিলাম মূল্য তার দ্বিগুণ থেকে শুরু হবে।

Advertisement

#Trending

More in Cricket News