IPL 2020

কোন চার বিদেশিকে নামাবে KKR? জানুন কি হতে পারে নাইটদের প্রথম একাদশ

এবারের কলকাতা টিম যথেষ্ট শক্তিশালী। ট্রফি জেতার অন্যতম দাবিদার হিসেবে আজ মাঠে নামবে তারা।তাদের প্রথম একাদশ কি হতে পারে দেখে নেওয়া যাক।

ওপেনিং: সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ওপেনার হিসেবে দারুন ব্যাটিং করেছেন সুনীল নারিন। আজও কেকেআরের হয়ে তিনিই ওপেন করবেন। সঙ্গে থাকবেন শুভমান গিল। গিল আগের বছর অনেকগুলি ভালো ইনিংস খেলেছিলেন কিন্তু তাকে অনেক নিচের দিকে নামতে হয়েছিল। এবারে রবিন উথাপ্পার অনুপস্থিতিতে তিনিই হবেন সুনীল নারিনের সঙ্গী। আরও একটি সম্ভাবনা রয়েছে যদি রাহুল ত্রিপাঠি খেলেন সেই ক্ষেত্রে গিল তিন নাম্বারে ব্যাট করবেন।

মিডিল অর্ডার: মিডিল অর্ডারে মর্গান যোগ দেওয়ায় তা আরও শক্তিশালী হয়েছে। চার, পাঁচ এবং ছয়ে ব্যাট করবেন যথাক্রমে মর্গান, রাসেল এবং দীনেশ কার্তিক। মিডিল অর্ডার এবং ওপেনারের মধ্যে সংযোগ স্থাপনের ভূমিকায় থাকবেন নীতীশ রানা। তিনি ব্যাট করবেন তিন নাম্বারে। সাত নাম্বারে রিঙ্কু সিংকেও খেলাতে পারে দল, সেক্ষেত্রে রাহুল ত্রিপাঠি সুযোগ পাবেন না।

বোলিং: প্যাট কামিন্স অটোমেটিক চয়েস। স্পিন বিভাগে নারিনের সঙ্গে থাকবেন কুলদীপ যাদব। কুলদীপের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই মাঠে হওয়া আগের খেলায় আমরা পীযুষ চাওলাকে ভালো বল করতে দেখেছিলাম। কুলদীপের কাছ থেকেও একই আসা করবে টিম ম্যানেজমেন্ট। ভারতীয় পেস বোলারের অনেক বিকল্প রয়েছে তাদের। শিবম মাভি, কমলেশ নাগারকটি, প্রসিধ কৃষ্ণা এবং সন্দীপ ওয়ারিয়র রয়েছে তাদের দলে। সন্দীপ ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করেছেন, তার খেলার সুযোগ বেশি। অন্যদিকে চোট সারিয়ে প্রথমবারের জন্য উপলব্ধ হবেন নাগারকটি। লাগাতার 140 কিমি বেগে বল করতে পারেন নাগারকটি। অনুর্ধ উনিশ বিশ্বকাপে সবার নজরকেড়েছিলেন তিনি। তারও খেলার সম্ভাবনা রয়েছে।

সম্ভাব্য একাদশ: সুনীল নারায়ন, শুভমান গিল, নীতীশ রানা, ইয়ন মর্গান, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক( অধিনায়ক), রাহুল ত্রিপাঠি/ রিঙ্কু সিং, প্যাট কামিন্স, কুলদীপ যাদব, সন্দীপ ওয়ারিয়র, কমলেশ নাগারকোটি/শিবম মাভি।

Related Articles

Back to top button