IPL 2020

ম্যাচ হারের পর কী বললেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক?

আইপিএল এ নিজেদের প্রথম ম্যাচে নেমেই হারের মুখোমুখি হতে হয়েছে তাদের। এই নিয়ে ২৬ বারের মধ্যে ২০ বার মুম্বাইয়ের কাছে পরাজিত হলো তারা।তবে এখনই দলের সমালোচনা করতে চান না তিনি। বুধবার ম্যাচ হারার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে দলের পাফরমান্স নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন ” ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগেই আমাদের উন্নতি করার জায়গা আছে। আজ কে আমার ভালো খেলতে পারিনি। তবে এখনই কোনো সমালোচনায় যেতে চাইনা। ছেলেরা সবাই বুঝতে পারছে যে তাদের ভুলটা কোথায় হয়েছে।” এবারের নিলামে প্রচুর অর্থ ব্যয় করে প্যাট কামিন্স এবং ইয়ন মর্গানকে দলে নেয় কোলকাতা। তারাও আজ সম্পূর্ণ ব্যার্থ। এনিয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন ” মর্গান এবং কামিন্স দুজন সবেমাত্র কোয়ারেন্টাইন পর্ব শেষ করেছে। এই গরমে খেলা এবং এখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়া সহজ ছিলো না।”

কালকের ম্যাচে নীতীশ রানার পরিবর্তে নিজেই তিন নাম্বারে ব্যাট করতে আসেন নাইট অধিনায়ক। তাঁকে জিজ্ঞেস করা হয় তিনি এ বিষয়ে কোচ ব্রেন্ডন ম্যাকুলামের পরার্মশ নিয়েছিলেন কি না। তাতে একটু অসন্তুষ্ট হয়ে কার্তিক বলেন , ” না, এই বিষয়ে আমার সাথে ওনার কোনো কথা হয়নি। তবে পরের ম্যাচের আগে আপনাকে জানিয়ে দেব।” অন্যদিকে জেতার পর অনেকটাই নিশ্চিন্ত মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। প্রথম মাচে চেন্নাই এর কাছে হারতে হয় তাদের। রান আসেনি রোহিতের ব্যাট থেকেও। তবে এদিন দল জেতার পাশাপাশি রোহিতও ভালো খেলেছেন। ম্যাচের সেরাও নির্বাচিত হন তিনি। এ বিষয়ে তিনি বলেন ” গত কয়েকমাস আমি ক্রিকেট খেলিনি। তাই মাঠে একটু সময় কাটাতে চেয়েছিলাম। আগের ম্যাচে তা হয়নি।তবে আজ তা হোল।”

এরসঙ্গে হিটম্যান জানান যে তারা মুম্বাইয়ের পরিস্থিতির কথা ভেবে দল গড়েছিলেন কিন্তু তা আরব আমিরশাহীর পিচেও রেজাল্ট দিচ্ছে। ” আমরা কখনোই জানতাম না যে আরব আমিরশাহী খেলা হবে। আমরা এমন একটা পেস বোলিং লাইন আপ চেয়েছিলাম যেটা ওয়াংখেড়ের পিচে কার্যকরী হবে। কিন্তু এখানেও প্রথমের ছ’ওভার বলের মুভমেন্ট হচ্ছিল। পেসাররা সুবিধা পাচ্ছিল। তবে আমি প্রচুর ক্লান্ত হয়ে পড়ছিলাম। এই জায়গাটায় আমাকে উন্নতি করতে হবে।একজন সেট ব্যাটসম্যান কে শেষ পর্যন্ত থাকতে হবে সেটা আগের ম্যাচ থেকেই বুঝেছিলাম। তাই আমি সেই কাজটাই করার চেষ্টা করেছি।”

Related Articles

Back to top button