Cricket NewsIPL League

Rahul Tripathi: ফাইনালে কেকেআর, শেষ মুহূর্তে ছয় মেরে ম্যাচের নায়ক রাহুল ত্রিপাঠী

ধবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ দিল্লির বিরুদ্ধে জয় হাসিল করে কলকাতা নাইট রাইডার্স। জেতা ম্যাচ জিততে কালঘাম ছুটেছে কেকেআরের। ম্যাচ জিতিয়ে সেরার শিরোপা রাহুল ত্রিপাঠীর মাথায়। ছয় মেরে দলকে পৌঁছে দিল ফাইনালে। এরপর থেকেই ত্রিপাঠীকে নিয়ে উত্তাল হয়ে ওঠে টুইটার।

গতকাল, বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ দিল্লির বিরুদ্ধে জয় হাসিল করে কলকাতা নাইট রাইডার্স। জেতা ম্যাচ জিততে কালঘাম ছুটেছে কেকেআরের। ম্যাচ জিতিয়ে সেরার শিরোপা রাহুল ত্রিপাঠীর মাথায়। ছয় মেরে দলকে পৌঁছে দিল ফাইনালে। এরপর থেকেই ত্রিপাঠীকে নিয়ে উত্তাল হয়ে ওঠে টুইটার।

বুধবার মাঠে দিল্লি ক্যাপিটালসের বোলিং চাপে ফেলেছিল কেকেআরকে। ২৩টা বল পাল্টে দিয়েছিল গোটা ছবিটাই। এই প্রসঙ্গে ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান বলেন, দিল্লি ক্যাপিটালস এদিন দুর্ধর্ষ বোলিং করেছে মাঠে। এরপর তিনি রাহুল ত্রিপাঠী তো প্রশংসা করেন। বলেন, “রাহুল ত্রিপাঠী, নাম তো শুনতে রাহোগে।”

পরে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং বলেন, তিনি ক্রিকেটকে পছন্দ করেন না ভালোবাসেন। বুধবারের ম্যাচ দুর্ধর্ষ ছিল তা উল্লেখ করেছেন তিনি। ফাইনালে ওঠার জন্য কলকাতা নাইট রাইডার্সকে অভিনন্দন জানিয়েছেন যুবরাজ সিং। ঋষভ পন্তদের জন্য দুঃখ প্রকাশ করলেও এটাই খেলার নিয়ম। জয়ী হবে একজনই, শেষে এমনটাই বলেছেন যুবরাজ সিং।

বুধবার মাঠে নেমে দিল্লি ক্যাপিটালস ১৩৫ রান করেছিল। ১৩৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স। একদিনের ম্যাচে বেঙ্কটেশ আইয়ার ও শুভমান গিল দারুণভাবে ম্যাচটিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। আইয়ার ৪১ বলে ৫৫ রান দেন। ১৬তম ওভারে দ্বিতীয় উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। উইকেট পড়ার পর থেকেই চাপে পড়ে যায় কেকেআর। ২৩ বল পাল্টে দেয় গোটা ম্যাচের ছবিটা। শেষ ওভারে পরপর দু’বলে শাকিব আল হাসান এবং সুনীল নারিনকে আউট করে দেন রবিচন্দ্রন অশ্বিন। ২ বলে ৬ রান বাকি কেকেআরের। এই অবস্থায় রাহুল ত্রিপাঠী ৬ হাঁকিয়ে ফাইনালে পৌঁছে দেয় কেকেআরকে।

অশ্বিন এদিন ম্যাচে রাহুল ত্রিপাঠীকে আউট করে দিলে হ্যাট্রিক করতেন, তবে শেষ পর্যন্ত সেটা হয়নি। এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় কেকেআর। আর এরপর থেকেই রাহুল ত্রিপাঠীকে নিয়ে উত্তাল হয় টুইটার। গতকালের ম্যাচের পর এখন কেকেআরের হিরো। এবার ফাইনালে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে যে টানটান উত্তেজনা থাকবে তা নিয়ে কোন সন্দেহ নেই। এখন নজর সেইদিকেই।

Related Articles

Back to top button