Cricket NewsIPL League

Virat Kohli: বিরোধী টিমের তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিতে ভুললেন না কোহলি, অধিনায়কত্বের দৃষ্টান্ত স্থাপন করলেন কোহলি

রাজস্থান রয়েলসের প্রথম একাদশে রয়েছে একাধিক তরুণ ক্রিকেটার। যারা অভিজ্ঞতায় এখনো অনেকটা পিছিয়ে রয়েছে অন্য ক্রিকেটারদের তুলনায়। কাল বিরাট কোহলি আবারোও নিজেকে সমালোচনার ঊর্ধ্বে প্রমাণ করলেন।

বর্তমানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের কর্মকাণ্ডের জন্য সর্বদা সোশ্যাল মিডিয়ায় আলোচিত হয়ে থাকেন। হোক সেটা তার আগ্রাসী মনোভাব কিংবা তার খেলা। সংবাদপত্রের পাতা খুললেই কোন কোন কর্মকান্ডে দেখা যায় বিরাট কোহলিকে। ঠিক তেমন কালকের ম্যাচের একটি দৃশ্য মন কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। গতকাল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নেমেছিল রাজস্থান রয়েলস। যেখানে খুব সহজে জয় লাভ করে কোহলি বাহিনী। রাজস্থান রয়েলসের প্রথম একাদশে রয়েছে একাধিক তরুণ ক্রিকেটার। যারা অভিজ্ঞতায় এখনো অনেকটা পিছিয়ে রয়েছে অন্য ক্রিকেটারদের তুলনায়। কাল বিরাট কোহলি আবারোও নিজেকে সমালোচনার ঊর্ধ্বে প্রমাণ করলেন।

খেলা শেষে দেখা গেল বিরাট কোহলিকে ঘিরে ধরেছে রাজস্থান রয়েলসের তরুণ ক্রিকেটাররা। আর সেখানে বিরাট কোহলি শিক্ষাগুরুর মত অকাতরে নিজের অভিজ্ঞতা বিতরণ করছেন। এই দৃশ্য ক্যামেরাবন্দি হতেই ক্রিকেটপ্রেমীরা ফেটে পড়েন বিরাট কোহলির প্রশংসায়। বিরাট কোহলির মনোভাব দেখে বোঝা যায় তার লক্ষ্য একটাই, বিরোধীদল হোক কিংবা নিজের দল, ভারতীয় তরুণ ক্রিকেটারদের সবদিক থেকে শক্তিশালী করে তুলতে হবে। তাদেরকে কোন অংশে পিছিয়ে রাখলে হবে না। তবেই ভারত আরো একজন কীর্তিমান ক্রিকেটার তৈরি করতে পারবে। মাঠের মধ্যে দাঁড়িয়ে দীর্ঘ সময় তিনি তরুণ ক্রিকেটারদের বিভিন্ন রকম পরামর্শ দেন।

এর আগে ভারতীয় দলের আরেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এরূপ কাজ করতেন। তিনি মাঠের মধ্যে দাঁড়িয়ে বিরোধীদলের হলেও তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিতেন। মহেন্দ্র সিং ধোনির সেই আদর্শ যেনো নিজের মধ্যে প্রকাশিত করছেন বিরাট কোহলি। ক্রিকেটপ্রেমীরা বিরাট কোহলির এরূপ মনমুগ্ধকর দৃশ্য দেখে প্রশংসা করেছেন।

উল্লেখ্য, এবারের আইপিএলের আসর শেষ হওয়ার পর রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার নির্ণয় নিয়েছেন বিরাট কোহলি। শুধু সেটাই নয়, ভারতীয় ক্রিকেট দলের সংক্ষিপ্ত ওভারের খেলায় আর অধিনায়কত্ব করবেন না বিরাট কোহলি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে তার অধিনায়কত্বে ভারতীয় দলের শেষ সফর। যা নিয়ে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় উত্তেজনা ছড়িয়েছে।

Related Articles

Back to top button