Connect with us

Cricket News

Virat Kohli: ব্যাট হাতে ফের ব্যর্থ কোহলি! আর কি সুযোগ পাবেন প্রথম একাদশে?

Advertisement
Advertisement

না না করে ইতিমধ্যে খেলে ফেলেছেন আইপিএলের ৯টি ম্যাচ। তবে দুটি চল্লিশোর্ধ ইনিংস ছাড়া বিরাট কোহলি ব্যর্থ হয়েছেন বাকি সব কটি ম্যাচে। এমনকি দশের কোঠা পার করতে পারেননি বিগত পাঁচ ম্যাচে। যেখানে পরপর দুটি ম্যাচে গোল্ডেন ডাক পাওয়ার রেকর্ড গড়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। স্বভাবতই বিরাটের ব্যর্থতা আসন্ন দিনে ব্যাঙ্গালোরের প্রথম একাদশে তার অবস্থান নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠে গেছে। শুধুমাত্র দলের ১১ জন ক্রিকেটার পূরণ করতে বিরাট কোহলিকে বয়ে বেড়াচ্ছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর, মন্তব্য ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

বিগত দুই ম্যাচে টানা গোল্ডেন ডাক পাওয়ার পর গতকাল বিরাট কোহলির ওপর ভরসা রেখেছিলেন ক্রিকেটপ্রেমীরা। সমস্ত ব্যর্থতা ভুলে প্রিয় বিরাট রানে ফিরবেন এমনটাই ছিল প্রত্যাশা। তবে সেই প্রত্যাশা কার্যত মাটি করে দিয়ে আবারও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন বিরাট কোহলি। গতকাল গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালোরের অধিনায়ক ডুপ্লেসিস। টস করতে নেমে ডুপ্লেসিস জানিয়েছিলেন, ওপেনিং জুটিতে তার সাথে মাঠে নামবেন বিরাট কোহলি। উল্লেখ্য, বিগত ম্যাচগুলোতে ধারাবাহিক ব্যর্থতার পর ব্যাটিং অর্ডারে পরিবর্তন করতে চেয়ে ছিলেন ডুপ্লেসিস। তবে ওপেনিং করতে নেমেও চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন বিরাট কোহলি।

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে রজস্থান রয়্যালস মাত্র ১৪৪ রান করতে সক্ষম হয়। হাই স্কোরিং ভেন্যুতে সহজেই ম্যাচ জিতবে আশা করেছিল ব্যাঙ্গালোরের সমর্থকরা। ডুপ্লেসিসের সাথে ওপেনিং করতে নেমেই ট্রেন্ট বোল্টের তৃতীয় বলে পয়েন্টে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের হাতে ক্যাচ তুলেছিলেন বিরাট। তবে সঠিক দূরত্ব অতিক্রম না করায় সে যাত্রায় বেঁচে যান কোহলি। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারে প্রশিদ্ধ কৃষ্ণার বাউন্সার বলে পয়েন্টে দাঁড়িয়ে থাকা রিয়ান পরাগের হাতে সহজ ক্যাচ তুলে দেন বিরাট কোহলি। ফলশ্রুতিতে মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর সোশ্যাল মিডিয়ায় বিরাট কোহলিকে নিয়ে সমালোচনা পৌঁছায় তুঙ্গে। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন শুধুমাত্র একজন ফিল্ডার হিসেবে বিরাট কোহলিকে আর প্রথম একাদশে সুযোগ দেবে না রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ধারাবাহিক ব্যর্থতার কারণে বিরাট এর পরিবর্তে দলে অন্তর্ভুক্ত হতে পারেন আনক্যাপ্ট ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News