Connect with us

Cricket News

IPL 2022: ২০২২ আইপিএল শেষে ক্রিকেট ছেড়ে দিক কোহলি! বড় বয়ান দিলেন ওয়াসিম জাফর

Advertisement
Advertisement

ভারতের তারকা ক্রিকেটার সম্পর্কে বড় মন্তব্য করে বসলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর। বেশ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ব্যাট হাতে ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি। আইপিএলের মেগা আসরেও তার বিকল্প ঘটেনি। চিরপরিচিত বিরাট কোহলি যেন হঠাৎই ক্রিকেট খেলাই ভুলে গেছেন। আর সেই কারণে আইপিএলের মেগা আসর শেষ হতেই ক্রিকেট থেকে কিছুদিন বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর।

Advertisement

এদিন বিরাট কোহলির পারফরম্যান্স সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন,”বিগত ছয় মাসে তার সাথে যে ঘটনাগুলো ঘটেছে তা যে কোন ক্রিকেটারের কাছে দুঃস্বপ্ন বলে মনে হবে। সেই ঘটনার ছোঁয়া ক্রিকেটের আসরেও পড়েছে। একের পর এক অধিনায়কত্ব হারিয়েছেন তিনি। সমস্ত কিছুর দুশ্চিন্তা তার ওপরে গভীর প্রভাব ফেলেছে। আর এই প্রভাব কাটিয়ে তবেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করা উচিত বিরাট কোহলির। ২২ গজের লড়াইয়ে যেখানে বিরাট কোহলি বিরোধী দলের ঘুম উড়িয়েছেন একাই। সেই বিরাট কোহলি এখন বোলারদের সামনে ন্যায্য উইকেট হিসেবে পরিচিতি লাভ করেছেন।”

ওয়াসিম জাফর মনে করেন, ব্যাট হাতে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ার চেয়ে কিছুদিন বিশ্রাম গ্রহণ করা উচিত বিরাট কোহলির। তাতে মানসিক অবসাদ কিছুটা হলেও দূর হবে তার। আপনাদের জানিয়ে রাখি, চলমান রত আইপিএলে ব্যাট হাতে একাধিক ব্যর্থতার রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। তিন ম্যাচে গোল্ডেন ডাক সহ সাত ম্যাচে দুই অঙ্কের কোটা পার করতে পারেননি তিনি। আইপিএল ২০২২-এ ৩৩ বছর বয়সী বিরাট কোহলি ১২ ম্যাচে ১৯.৬৪ গড়ে এবং ১১১.৩৪ স্ট্রাইক রেটে মাত্র ২১৬ রান করেছেন। যা তার নামের পাশে মোটেও সুবিচার করে না।

Advertisement

#Trending

More in Cricket News