Connect with us

Cric Gossip

Virat Kohli: “নেতৃত্ব হারিয়ে ফর্ম হারিয়েছেন কোহলি” বিস্ফোরক পাকিস্তানি ক্রিকেটার

Advertisement
Advertisement

ক্রিকেটের সমস্ত ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়ার পর যেখানে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছিলেন এবার বিরাট কোহলি ধারাবাহিকতায় ফিরবেন ঠিক বাস্তবিকতা হলো তার উল্টো। ভারতের জাতীয় দলের নেতা থাকাকালীন ধারাবাহিকভাবে পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন বিরাট কোহলি। তবে নেতৃত্ব হারাতেই চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন বিরাট কোহলি। যার প্রভাব পড়েছে চলতি আইপিএলে। আজকের ম্যাচ ব্যতীত বিরাট কোহলির ব্যর্থ ইনিংস গুলো স্পষ্ট ভাবে সেই কথা প্রমাণ করেছে।

এই প্রসঙ্গে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট। তিনি এদিন কোন ভনিতা না করে বলেন, চাপ যুক্ত বিরাট কোহলি চাপমুক্ত বিরাট কোহলির মধ্যে পার্থক্য এখন স্পষ্ট হয়ে উঠেছে। নেতৃত্ব হারিয়ে বিরাট কোহলি ধারাবাহিক ফর্মে ফিরতে পারছেন না। নেতৃত্ব হারা হওয়ায় প্রভাব পড়েছে তার খেলাতে। দেখুন, ওর মতো বড় প্লেয়ারের জন্য ভালো বা খারাপ ফর্ম বড় বিষয় নয়। আপনি কি লক্ষ্য করেছেন যে, অধিনায়কত্ব হারানোর পর থেকে ওর ফর্ম উল্লেখযোগ্য ভাবে পড়ে গিয়েছে। ইদানিং রানের মধ্যেই নেই বিরাট কোহলি।

তিনি ইউটিউব চ্যানেলের এক আলোচনায় আরো বলেন, গত বছর বিসিসিআইয়ের সঙ্গে বিরাট কোহলির মনোমালিন্য যথেষ্ট প্রভাব ফেলেছে তার পারফরমেন্সে। তাছাড়া সৌরভ গাঙ্গুলীর সাথে দ্বিমত পোষণ বিরাট কোহলিকে পুরোপুরি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। তার প্রভাব পড়েছে চলতি আইপিএলে। যদি ভারতীয় দলের নেতা হিসেবে বিরাট কোহলি এখনো মাঠে নামতেন তবে ধারাবাহিকভাবে অর্ধশত রানের ইনিংস হয়তো দেখা যেত তার ব্যাটে। গত কয়েকটি ঘটনা যা ওর সঙ্গে ঘটেছে, তাতে কোহলি মানসিক ভাবে আঘাত পেয়েছেন। তবে খুব শীঘ্রই সমস্ত মানসিক চাপ দূর করে পুরনো ছন্দে ফিরবেন তিনি।

Advertisement

#Trending

More in Cric Gossip