Connect with us

Cricket News

Shoaib Akhtar: ‘রুদ্রমূর্তিতে ফিরবেন কোহলি, কিংবদন্তিরা প্রত্যাবর্তন করতে জানে!” শোয়েব আখতার

Advertisement
Advertisement

দীর্ঘদিন ধরে খারাপ ফর্মের মধ্য দিয়ে চলেছেন ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়তে চলেছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটের সাথে সাথে আইপিএলের আসরেও পড়েছে তার ছোঁয়া। একের পর এক ম্যাচে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়ে চলেছেন বিরাট কোহলি। চলমান রত আইপিএলেই ব্যাট হাতে তিন ম্যাচে “গোল্ডেন ডাক” পেয়েছেন বিরাট কোহলি। কোহলি এখন পর্যন্ত ২০২২ আইপিএল-এ ১১১.৯ স্ট্রাইক রেটে ১২ ম্যাচে মাত্র ২১৬ রান করেছেন। যার মধ্যে মাত্র একটি অর্ধশত রানের ইনিংস রয়েছে।

এক কথায়, খারাপ ফর্মের সাথে বিগত তিন বছর ধরে লড়াই করে চলেছে বিরাট কোহলি। এর মধ্যে অবশ্য একাধিক আশ্চর্যজনক ঘটনা ঘটেছে তার জীবনে। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে বিতাড়িত হয়েছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেট দল থেকে অধিনায়কত্ব ছাড়ার পর ব্যর্থতার রেকর্ড দিনের পর দিন আরও বেড়ে চলেছে। নিজের ইচ্ছায় আইপিএলেও ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। অর্থাৎ আক্ষরিক অর্থে বিরাট কোহলি চাপমুক্ত হলেও দুশ্চিন্তার অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়েছেন। আর তারই প্রভাব পড়েছে তার ব্যাটিংয়ে।

বিরাট প্রসঙ্গে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার বলেন, “নিঃসন্দেহে বিরাট কোহলি এযুগের কিংবদন্তি ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম। তিনি যখন ব্যাট হাতে প্রত্যাবর্তন করবেন তখন আরও বিধ্বংসী হয়েই ফিরবেন। তার মত ক্রিকেটাররা প্রত্যাবর্তন করতে জানে। তবে সবার প্রথমে চাপমুক্ত ভাবে মাঠে নামতে হবে বিরাট কোহলিকে। সমস্ত দুশ্চিন্তা থেকে দূরে থেকেই ব্যাটিং-এ মনোনিবেশ করতে হবে তাকে। বিরাট একজন দুর্দান্ত ক্রিকেটার। অন্তত সে যে ভালো ক্রিকেটার তা প্রমাণ করার কিছু নেই। তবে দুঃচিন্তা ছেড়ে দিয়ে খেলাটাকে উপভোগ করলে তবেই রানে ফিরবেন বিরাট কোহলি। আর ভারতের প্রেক্ষাপটে তার ব্যাট থেকে রান আসাটা একান্ত প্রয়োজন।”

Advertisement

#Trending

More in Cricket News