Connect with us

Cricket News

IPL 2022: প্লে-অফের লড়াই থেকে বিদায় কলকাতার! স্বস্তি পেল কোন দল? কাদের বা হল অসুবিধা?

Advertisement
Advertisement

প্রথম থেকে লড়াইটা যেভাবে শুরু করেছিল কলকাতা তাতে মনে হয়েছিল ধীরে ধীরে ম্যাচের দৃশ্য ফ্যাকাসে হয়ে যাবে। ওপেনিং ব্যাটসম্যানে চরম ব্যর্থতার পর মিডল অর্ডারে এভাবেও কলকাতা ঘুরে দাঁড়াতে পারে তা কল্পনাও করেনি কেউ। যেখানে ১৫০ রান সংগ্রহ করা কলকাতার জন্য কষ্টকর মনে হচ্ছিল সেখানে ইনিংস শেষ হলো ২০৮ রানে। অর্থাৎ লখনউ সুপার জায়েন্টসের দেওয়া ২১০ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ২ রানে ম্যাচ হারে কলকাতা নাইট রাইডার্স। আর এরই সাথে সাথে চলতি আইপিএল থেকে বিদায় নিল শ্রেয়াস আইয়াররা।

Advertisement

প্লে অফের লড়াইয়ে টিকে থাকতে হলে গতকালকের ম্যাচটি ছিল কলকাতার জন্য জীবন মরণের লড়াই। দুটি মূল্যবান পয়েন্ট অর্জন করতে পারলে রানরেটের ভিত্তিতে প্লে অফে প্রবেশ করার একটা সুযোগ সৃষ্টি হতো নাইট বাহিনীর জন্য। তবে কলকাতা নাইট রাইডার্স পরাজিত হওয়ার পর বদলে গেছে আইপিএল ২০২২-এর পয়েন্ট টেবিলের দৃশ্যপট। প্রত্যাশামতো ১৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে আইপিএলে আইপিএলে যুক্ত হওয়া নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়েন্টস।

কলকাতা পরাজিত হওয়ার পর এখন স্বস্তিতে রয়েছে দুটি ফ্র্যাঞ্চাইজি। দিল্লি ক্যাপিটালসের সাথে সাথে কিছুটা হলেও দুশ্চিন্তা মুক্ত হয়ে যায় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। যদি আজকের ম্যাচে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর পরাজিত হয় সেক্ষেত্রে দিল্লি ক্যাপিটালস নিজেদের শেষ ম্যাচে স্বল্প ব্যবধানে পরাজিত হলেও রান রেটের উপর ভিত্তি করে চলতি আইপিএলে প্লে অফ খেলার যোগ্যতা অর্জন করবে। অর্থাৎ প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয় নিশ্চিত করতে হবে কোহলিদের। নচেৎ বিনা প্রতিদ্বন্দ্বিতায় গুজরাট টাইটান্স, লখনউ সুপার জায়েন্টস এবং রাজস্থান রয়্যালসের সাথে প্লে-অফ খেলার যোগ্যতা অর্জন করবে দিল্লি ক্যাপিটালস।

Advertisement

#Trending

More in Cricket News