Connect with us

Cricket News

IPL 2022: শুধুমাত্র কোটা ভর্তি করতে অজিঙ্কা রাহানেকে কিনেছে কলকাতা? নাকি অন্য গন্ধ পাচ্ছে ক্রিকেট বিশেষজ্ঞরা!!

Advertisement
Advertisement

সাদা বলের উৎসব শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। ২০২২ আইপিএলের মেগা নিলামের আজ শেষ দিন। দলকে শক্তিশালী করতে মেগা অকশনে লড়াই জমে উঠেছে দশটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে। তারকা ক্রিকেটারের পাশাপাশি তরুণ ক্রিকেটারদের জন্য লড়াই করছে একাধিক ফ্র্যাঞ্চাইজি। ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্স সবাইকে চমকে দিয়ে ভারতীয় ক্রিকেটার অজিঙ্কা রাহানেকে এক কোটি টাকা মূল্যে দলে অন্তর্ভুক্ত করেছে। আর তার সাথে সাথে একাধিক সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, শুধুমাত্র কম টাকার মধ্যে কোটা ভর্তি করতে অজিঙ্কা রাহানের পেছনে ছুটেছে কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

অবশ্য এই যুক্তির পেছনে একাধিক কারণ রয়েছে। বিগত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটেই ব্যর্থ হয়েছেন অজিঙ্কা রাহানে। শেষ ওডিআই ম্যাচ খেলেছিলেন ২০১৮ সালে। সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে কয়েক বছর দেখা মেলেনি অজিঙ্কা রাহানেকে। সবাই ভেবেছিল, আইপিএলের মেগা অকশনে অবিক্রিত থাকবেন অজিঙ্কা রাহানে। টি-টোয়েন্টি তো দূরে থাক, টেস্ট ক্রিকেটেও ব্যর্থ অজিঙ্কা রাহানের পেছনে ছুটবে কে? এমন প্রশ্ন উঠেছিল সোশল মিডিয়ায়।

মেগা অকশনের দ্বিতীয় দিনে কলকাতা নাইট রাইডার্স অজিঙ্কা রাহানের জন্য হাত উঁচু করে। বেসিক মূল্য ১ কোটি টাকায় তাকে দলে পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। অন্য কোন ফ্র্যাঞ্চাইজি তার পেছনে ছুটতে আগ্রহ প্রকাশ করেনি। আর সেই জন্য সোশ্যাল মিডিয়ায় এমন ধরনের প্রশ্নের সৃষ্টি হয়েছে।

তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, কলকাতা নাইট রাইডার্স অজিঙ্কা রাহানের পেছনে ছোটার একাধিক কারণ রয়েছে। কলকাতার শিবিরে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ভেঙ্কটেশ আইয়ার থাকলেও তার জুটি হিসেবে দুধ দুরন্ত নেই কেউ। সুনীল নারাইন মাঝে মাঝে ওপেনিং করে থাকলেও প্রতি ম্যাচে দলের দায়িত্ব পালন করতে অক্ষম তিনি। একদিকে বিধ্বংসী ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার এবং অন্যদিকে ধীরেসুস্থে তার সঙ্গ দেবেন অজিঙ্কা রাহানে। অর্থাৎ ওপেনিং জুটি তৈরি করতে অজিঙ্কা রাহানেকে কিনেছে করেছে কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

#Trending

More in Cricket News