Cricket NewsIPL League

KKR Vs DC: শক্তিশালী দিল্লিকে পরাস্ত করলো কলকাতা! ফাইনালে চেন্নাইয়ের মুখোমুখি বেগুনি ব্রিগেড

Advertisement

হেসেখেলে ম্যাচ জিতে ফাইনালে পৌঁছালো কলকাতা নাইট। এবারের আইপিএলে সবচেয়ে ছন্দে থাকা দল দিল্লি ক্যাপিটালসকে পরাজিত করল কলকাতা নাইট রাইডার্স। আজকের ম্যাচ টানটান উত্তেজনার মাধ্যমে শেষ হয়েছে। অথচ কলকাতা প্লে-অফে উঠেছিল রান রেটের উপর নির্ভর করে। আর সেখান থেকে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের মত শক্তিশালী দলকে পরাস্ত করে ফাইনাল নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। এ যেন আইপিএলের দ্বিতীয় অর্ধে কলকাতা নাইট রাইডার্সের জন্য সোনায় সোহাগা। অধিনায়ক ইয়ন মরগান দায়িত্ব পাওয়ার পরেই যেন দুর্দান্ত ফর্মে ফিরছে কলকাতা নাইট রাইডার্স। বল এবং ব্যাটে অবিশ্বাস্য মেল বন্ধনে শেষমেষ ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল কলকাতা।

Advertisement

আজকে কোয়ালিফাই ম্যাচে প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগান। লো স্কোরিং পিচে কলকাতা নাইট রাইডার্সের বোলারদের সামনের দিশেহারা হয়ে পড়ে দিল্লি ক্যাপিটালস। ওপেনিং জুটিতে পৃথ্বী শ এবং শেখর ধাওয়ান দুর্দান্ত শুরু করলেও প্রথম আঘাত হানেন বরুণ চক্রবর্তী। পৃথ্বী শ আউট হয়ে যাওয়ার পর দিল্লি ক্যাপিটালস শিবিরের খরা নেমে আসে। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন শেখর ধাওয়ান। এছাড়া শেষ মুহূর্তে শ্রেয়াস আইয়ার ৩০ রানের ইনিংস খেলেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে বরুণ চক্রবর্তী ব্যক্তিগত দুটি এবং শিভম মাভি ও লকি ফার্গুসন ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন।

Advertisement

নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে দিল্লি ক্যাপিটালস ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩৫ রান সংগ্রহ করে। যে লক্ষ্যটি কলকাতা নাইট রাইডার্সের জন্য একদম সহজ সমীকরণ ছিল। মাত্র ১৩৭ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ওপেনিং জুটিতে শুভমান গিল এবং ভেঙ্কটেশ আইয়ার অনবদ্য ইনিংস খেলেন। শুভমান গিল ব্যক্তিগত ৪৬ রান এবং ভেঙ্কটেশ আইয়ার ব্যক্তিগত ৫৫ রানের অনবদ্য ইনিংস খেলেন। ওপেনিং ব্যাটসম্যানের সংযোগে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসের বোলাররা আজকের ম্যাচের শেষ অংশে এসে কলকাতাকে প্রায় বশে এনে ফেলেছিল। কিন্তু এক বল এবং তিন উইকেট হাতে থাকবে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। আগামী শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স।

Related Articles

Back to top button