Connect with us

Cricket News

IPL 2022: দিল্লির সামনে মুখ থুবড়ে পড়ল কলকাতা, দেখুন নাইটদের পরাজয়ের প্রধান কারণ কি?

Advertisement
Advertisement

বর্তমানে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থানে দাঁড়িয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। বিগত দুই ম্যাচে (পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স) দুর্দান্ত জয়ের পর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কিছুটা গা ছাড়া হয়ে খেলেছিল শ্রেয়াস আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। আর তার ফলেই লজ্জাজনকভাবে হেরে তার মাশুল দিতে হল কলকাতা নাইট রাইডার্সকে। অন্যদিকে, পরপর ম্যাচ হেরে জয় নিশ্চিত করার উদ্দেশ্যে আজ মাঠে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। আর দিল্লি ক্যাপিটালসের ঝড়ো ইনিংস তোলপাড় করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এক নজরে দেখে নিন, দিল্লির বিরুদ্ধে কলকাতার পরাজয়ের প্রধান কারণ গুলি-

Advertisement

ওপেনিং জুটিকে হালকাভাবে নেওয়া: বিগত ম্যাচে ব্যাট হাতে চরম ব্যর্থ হয়েছিলেন দিল্লির ওপেনার ডেভিড ওয়ার্নার। তাছাড়া একটি ম্যাচ ভিন্ন বাকি ম্যাচ গুলোতে নিজেকে মেলে ধরতে পারেননি পৃথ্বী শ। তবে আজ কলকাতার বিরুদ্ধে শত রানের পার্টনারশিপ কলকাতার পরাজয়ের প্রধান কারণ।

বল হাতে বিধ্বংসী কুলদীপ: ফর্মে না থাকার কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাদ পড়েছেন অনেক আগেই। তবে চলতি আইপিএলে দিল্লির জার্সিতে নিজেকে নতুনভাবে পরিচয় করাচ্ছেন কুলদীপ যাদব। কলকাতার বিরুদ্ধে চারটি মূল্যবান উইকেট তুলে নিয়ে কলকাতার মিডল অর্ডার ধ্বংস করেছিলেন কুলদীপ।

কলকাতার ওপেনিং জুটির ব্যর্থ ইনিংস: যেখানে দিল্লির ওপেনিং জুটিতে শতরানের পার্টনারশিপ তৈরি হয়েছিল ঠিক সেখানেই পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে কলকাতা নাইট রাইডার্স। ওপেনিং জুটিতে অজিঙ্কা রাহানে এবং ভেঙ্কটেশ আইয়ারের ব্যর্থ ইনিংস শুরুতেই ধাক্কা দেয় কলকাতার শিবিরে।

বোলিং এবং ফিল্ডিং ব্যর্থতা: ধারাবাহিকভাবে ব্যর্থ হয়েছে কলকাতার বোলাররা। এমনকি পার্পেল ক্যাপ ধারী উমেশ যাদব ৪৮ রান খরচ করে তুলেছেন মাত্র একটি উইকেট। অন্যদিকে ফিল্ডিং ব্যর্থতা চরমভাবে উপলব্ধ করা গেছে দিল্লির ইনিংসে। যার কারণে কলকাতার বিরুদ্ধে পর্বতসমান লক্ষ্য নির্ধারণ করতে সক্ষম হয় দিল্লি।

Advertisement

#Trending

More in Cricket News