Cricket NewsIPL League

KKR vs SRH: সেরা চারে লড়াইয়ে এক ধাপ এগিয়ে কলকাতা, হায়দ্রাবাদকে হেলায় হারাল নাইট বাহিনী

সেরা চারের লড়াইয়ে দাঁড়িয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স বিরোধিতা করে সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে। মরণ-বাঁচনের লড়াইয়ে আজ কলকাতা বাজিমাত করে সেরা চারে প্রবেশের পথে অনেকটাই এগিয়ে গেলো। আর একটি ম্যাচে জয়লাভ করতে পারলে প্লে অফে উঠার যোগ্যতা অর্জন করবে কলকাতা নাইট রাইডার্স।

আজকের ম্যাচে কলকাতা নাইট রাইডার্স জয়লাভ করে সেরা চারে যাওয়ার লড়াইয়ে অনেকটা এগিয়ে গেল। আজকের ম্যাচটি কলকাতা নাইট রাইডার্সের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। গতকাল দিল্লি ক্যাপিটালসের কাছে পরাজিত হয় মুম্বাই ইন্ডিয়ান্স। আর সেই কারণেই এখনও সেরা চারের লড়াইয়ে দাঁড়িয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স বিরোধিতা করে সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে। মরণ-বাঁচনের লড়াইয়ে আজ কলকাতা বাজিমাত করে সেরা চারে প্রবেশের পথে অনেকটাই এগিয়ে গেলো। আর একটি ম্যাচে জয়লাভ করতে পারলে প্লে অফে উঠার যোগ্যতা অর্জন করবে কলকাতা নাইট রাইডার্স।

কারণ রানরেটে অনেকটা এগিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার জন্য গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সানরাইজ হায়দ্রাবাদ। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের বোলারদের সম্মুখে একে একে উইকেট হারাতে থাকে সানরাইজ হায়দ্রাবাদের ব্যাটসম্যানরা। দলের হয়ে অধিনায়ক উইলিয়ামসন সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া আব্দুল সামাদ ব্যক্তিগত ২৫ রানের ইনিংস খেলেন। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে সানরাইজ হায়দ্রাবাদ ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৫ রান সংগ্রহ করে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে টিম সাউদি, শিভম মাভী এবং বরুণ চক্রবর্তী ২টি করে উইকেট দখল করেন। প্রথমবার সুযোগ পেয়ে সাকিব-আল-হাসান একটি উইকেট দখল করেন।

১১৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে একেবারে শান্তিতে রান তুলতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। এত কম রানের দুর্দান্ত ফাইট করে সানরাইজ হায়দ্রাবাদ। কিন্তু শুভমান গিল দলের হয়ে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে দেন। এছাড়া নিতিশ রানা ২৫ রানের ইনিংস খেলেন। সানরাইজ হায়দ্রাবাদের হয়ে জেসন হোল্ডার ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন। এছাড়া রশিদ খান এবং সিদ্ধাত কল ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন। ৬ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। বর্তমানে কলকাতা নাইট রাইডার্স ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

Related Articles

Back to top button