Cricket NewsIPL League

IPL 2022: এই ভারতীয় ক্রিকেটারকে অধিনায়ক করতে মরিয়া কলকাতা, নিলামে কলকাতার চোখ এখন এই ক্রিকেটারের উপর

ইতিপূর্বে শ্রেয়াস আইয়ারকে নিয়ে নানা মাধ্যমে শোনা গিয়েছিল তিনি নতুন ফ্র্যাঞ্চাইজি আমেদাবাদের অধিনায়ক হিসেবে নিযুক্ত হচ্ছেন। তবে গতকাল এক বেসরকারি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে যে, আমেদাবাদের অধিনায়ক হতে চলেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

Advertisement

আইপিএলে দুবার শিরোপাজয়ী ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স এখন দলের অধিনায়ক খুঁজতে ব্যস্ত। বিগত মরশুমে এই গুরুদায়িত্ব ছিল ইংলিশ ক্রিকেটার ইয়ন মরগানের উপর। যদিও তিনি অধিনায়ক হওয়ার পর প্রত্যেক ম্যাচে ব্যর্থ হয়েছিলেন ব্যাট হাতে। তাই সুযোগ পেতেই তাকে রিলিজ করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। লক্ষ্য এখন ২০২২-এর মেগা অকশন। ব্যাটসম্যান কিংবা বোলার কেনার আগে কলকাতা নাইট রাইডার্সের লক্ষ্য এখন অধিনায়ক কেনা। আর ২০২২ মেগা অকশনে ভারতীয় তরুণ ক্রিকেটারকে অধিনায়ক করতে মরিয়া হয়ে উঠতে পারে কলকাতা নাইট রাইডার্স, এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, কলকাতা নাইট রাইডার্সের সামনে এখন প্রধান লক্ষ্য হল মেগা অকশনে শ্রেয়াস আইয়ারকে দলে অন্তর্ভুক্ত করা। ২০২০ সালে শ্রেয়াস আইয়ার দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক নিযুক্ত হন। আর প্রথম বছরেই দিল্লিকে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করান শ্রেয়াস আইয়ার। ব্যাট হাতেও অসমন্য দক্ষতার পরিচয় দিয়েছেন ভারতীয় এই ক্রিকেটার। তাকে নিয়ে আগামী ১০ বছরের জন্য পরিকল্পনা করতে পারেন কলকাতা নাইট রাইডার্স। সে ক্ষেত্রে একজন যোগ্য অধিনায়কের পাশাপাশি দুর্দান্ত ব্যাটসম্যান দলে অন্তর্ভুক্ত হবে কলকাতার, এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

ইতিপূর্বে শ্রেয়াস আইয়ারকে নিয়ে নানা মাধ্যমে শোনা গিয়েছিল তিনি নতুন ফ্র্যাঞ্চাইজি আমেদাবাদের অধিনায়ক হিসেবে নিযুক্ত হচ্ছেন। তবে গতকাল এক বেসরকারি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে যে, আমেদাবাদের অধিনায়ক হতে চলেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। আর তারপরেই শ্রেয়াস আইয়ারকে নিয়ে জল্পনা বেড়ে চলেছে। যদিও নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি এখনো তাদের নির্ণয় অফিশিয়াল ভাবে ঘোষনা করেনি। তবে শ্রেয়াস আইয়ারকে অধিনায়ক হিসেবে দলে নিতে ইতিমধ্যে একাধিক ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে।

উল্লেখ্য, ২০২২ আইপিএলে আরও দুটি নতুন দল সংযুক্ত হওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড পুরনো দলগুলিকে ভেঙ্গে আবার নতুন রূপ দেওয়ার কার্যক্রম শুরু করেছে। আগামী মাসের ১২ এবং ১৩ তারিখ ব্যাঙ্গালোরে মেগা নিলামের আসর বসতে চলেছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Related Articles

Back to top button