Cricket NewsIPL League

Kolkata Kinght Riders: কাদের বাদ দিয়ে কোন প্লেয়ারকে ধরে রাখতে পারে কেকেআর, জানুন একনজরে

অধিনায়কত্বে এবছর কেকেআর আইপিএলে রানার্স হয়েছে। অধিনায়কের সেই পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেই তাকে দলে ধরে নাও রাখতে পারে কেকেআর।

Advertisement

পরের মরশুমে কলকাতা নাইট রাইডার্স একসাথে দল থেকে বাদ দিতে চলেছে ইয়ন মর্গ্যান ও দীনেশ কার্তিককে। এই মরশুমে ব্যাট হাতে ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মর্গ্যান খুব একটা ভালো ফর্মে ছিলেন না। তবে তার অধিনায়কত্বে এবছর কেকেআর আইপিএলে রানার্স হয়েছে। অধিনায়কের সেই পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেই তাকে দলে ধরে নাও রাখতে পারে কেকেআর।

Advertisement

সম্প্রতি কেকেআরের এক সূত্র মারফত জানা গিয়েছে, এবছর গোটা আইপিএল জুড়ে কেকেআর ফ্র্যাঞ্চাইজি মর্গ্যানের ব্যাটিং নিয়ে উদ্বেগের মধ্যে ছিল। অধিনায়ক হিসেবে তার প্রভাব দলের উপর থাকলেও একজন ব্যাটার হিসেবে তার বিশেষ কোনো প্রভাব দলের উপর ছিল না বলেই জানিয়েছেন তিনি। এই মরশুমে আইপিএলে মোট ১৭ ম্যাচে ১১১ রান করেছেন মর্গ্যান। গড় ১১।

Advertisement

ইয়ন মর্গ্যানের পাশাপাশি দল থেকে ছেড়ে দেওয়া হতে পারে দীনেশ কার্তিককেও। এই দুই ক্রিকেটারকে কেকেআর ফ্র্যাঞ্চাইজি একসাথে ছেড়ে দিলে পরবর্তী মরশুমের জন্য অধিনায়ক বাছাইয়ের ক্ষেত্রে বেশ ভালোই সমস্যায় পড়তে চলেছে কেকেআর, তা বলাই যায়।

নিলামের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। ৩০’শে নভেম্বরের মধ্যে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে দলে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জানিয়ে দিতে হবে। অন্যদিকে যে নতুন দুই দল পরবর্তী মরশুমে আইপিএলে যোগ দিতে চলেছে তারা নিলামের আগে মোট তিনজন ক্রিকেটার নিজেদের দলের জন্য বেছে নিতে পারবে।

সম্প্রতি জানা গেছে, কেকেআর সুনীল নারিন ও আন্দ্রে রাসেলকে নিশ্চিতভাবে ধরে রাখছে দলে। বেঙ্কটেশ আইয়ার ও শুভমান গিলের মধ্যে কাকে দলে ধরে রাখা হবে সেই নিয়ে এখনো আলোচনা চলছে ফ্র্যাঞ্চাইজির মধ্যে। বরুণ চক্রবর্তী এবং প্যাট কামিন্সের মধ্যে একজনকে ধরে রাখবে কেকেআর। তবে এবছর গোটা মরশুম খেলেননি প্যাট কামিন্স। সেক্ষেত্রে তাকে দলে কেকেআর ধরে রাখবে কিনা সেই নিয়ে সংশয় রয়েছে। সেদিক থেকে দেখতে গেলে বরুণ চক্রবর্তীকেই দলে ধরে রাখার সম্ভাবনা বেশি।

Related Articles

Back to top button