Connect with us

Cricket News

IPL 2022: ফের রাসেলের উপর নির্ভর করে ম্যাচ জিতল কলকাতা! বাকি প্লেয়াররা ঘুমাচ্ছেন? প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের

Advertisement
Advertisement

সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে ৫৪ রানের বিশাল ব্যবধানে জিতেও সমালোচনার শীর্ষস্থান দখল করেছে কলকাতা নাইট রাইডার্স। চলমান রত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের দলের ভেতর অন্তর্দ্বন্দ্বের কথা সবারই জানা। অধিনায়ক কিংবা দলের কোচ নন, কলকাতার সিইও ঠিক করে দেন সেরা একাদশ। যা ক্রিকেটের ইতিহাসে এক বিরল ঘটনা। এরপর আবার এক ক্রিকেটারের ওপর নির্ভর করেই ম্যাচ জেতার অনন্য রেকর্ড রয়েছে কলকাতার। শুনতে আশ্চর্য হলেও এটাই সত্যি যে, ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেল বল কিংবা ব্যাট হাতে ব্যর্থ হলেই বেশিরভাগ ম্যাচে পরাজয় ঘটে কলকাতার।

Advertisement

আন্দ্রে রাসেলের উপর নির্ভর করে বেশিরভাগ ম্যাচে জয়ের দৃষ্টান্ত রয়েছে নাইটদের। গতকাল তার বিকল্প ঘটেনি। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ওপেনিং জুটিতে ফের ব্যর্থ হয় কলকাতা নাইট রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। মূলত তাঁর ইনিংসের ওপর নির্ভর করে নির্ধারিত ওভার ব্যাটিং শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় কলকাতা।

১৭৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে সানরাইজ হায়দ্রাবাদ যেন আন্দ্রে রাসেলের কাছে পরাজিত হয়। হায়দ্রাবাদ শিবিরে প্রথম আঘাতটি করেন আন্দ্রে রাসেল। অধিনায়ক উইকেট দখল করেন শুরুতেই ব্যাকফুটে ফেলেদেন হায়দ্রাবাদকে। আন্দ্রে রাসেল ব্যক্তিগত স্পেল বোলিং শেষে মাত্র ২২ রান খরচ করে ৩টি মূল্যবান উইকেট দখল করেন। আর এরপরই সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। নাইটদের শিবিরে কি একাই খেলবেন আন্দ্রে রাসেল? প্রশ্ন করেন ক্রিকেটপ্রেমীরা। যাইহোক গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে ৫৪ রানে জয়লাভ করে প্লে অফের লড়াইয়ে ক্ষীণ আশা টিকিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

#Trending

More in Cricket News