Connect with us

Cricket News

IPL 2022: পয়েন্টস টেবিলে অবনতি কলকাতার, প্লে-অফে ওঠার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হতে পারে নাইটদের

Advertisement
Advertisement

আইপিএলের মেগা আসরে রমরমিয়ে নিজেদের জয়যাত্রা শুরু করেছিল কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ২০৮ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ জিতেছিল নাইট বাহিনী। তবে সময়ের বিবর্তনে সেই জয় যেন আজ অতীত। এক সময় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কলকাতা নাইট রাইডার্সের অবস্থান এখন সপ্তম স্থানে। হ্যাঁ, পরপর একাধিক ম্যাচে হেরে বর্তমানে পয়েন্টস টেবিলে সপ্তম স্থানে অবস্থান করছে শ্রেয়াস আইয়ারের কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

আইপিএলের শুরুতে বিধ্বংসী পারফরম্যান্স দিয়ে সবার নজর কেড়েছিল কলকাতা নাইট রাইডার্স। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেছিলেন বিনা প্রতিদ্বন্দিতায় প্লে অফ খেলার যোগ্যতা অর্জন করবে কলকাতা। তবে কলকাতার সেই স্বপ্ন এখন দুঃস্বপ্নে পরিণত হয়েছে। গ্রুপ পর্যায়ের সমস্ত ম্যাচ খেলেও প্লে অফ নিশ্চিত করা এখন কষ্টসাধ্য বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। হারের হ্যাটট্রিক করে বর্তমানে কলকাতা নাইট রাইডার্স ৬ পয়েন্ট নিয়ে শুধুমাত্র পাঞ্জাব কিংস এবং মুম্বাই চেন্নাইয়ের আগ রয়েছে। তবে আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএলে প্লে অফের লড়াই থেকে ইতিমধ্যে বেরিয়ে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। সেই দৃষ্টিতে দেখলে শুধুমাত্র পাঞ্জাব কিংসের আগে অবস্থান করছে কলকাতা নাইট রাইডার্স।

৬ ম্যাচ খেলে ৫ ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে এবারের নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স। এছাড়া সাত ম্যাচে পাঁচটিতে জয়লাভ করে সমসংখ্যক পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। তিন থেকে পাঁচ নম্বরে থাকা তিনটি দল যথাক্রমে রাজস্থান, লখনউ এবং হায়দরাবাদ। এই তিন দলের সংগ্রহ ৮ পয়েন্ট। এদের মধ্যে লখনউ সাতটি ম্যাচ খেলেছে, বাকি দুই দল খেলেছে ছ’টি ম্যাচ। বুধবার পঞ্জাবকে হারিয়ে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ছ’নম্বরে উঠে এসেছে দিল্লি। এই দৃষ্টিকোণ থেকে দেখলে স্বাভাবিকভাবে অনুমান করা সম্ভব কলকাতা নাইট রাইডার্স প্রায় প্লে-অফের লড়াই থেকে ব্যাকফুটে চলা শুরু করেছে।

Advertisement

#Trending

More in Cricket News