Cric GossipIPL League

Kuldeep Jadhav: পায়ের অস্ত্রোপচার সফল কুলদীপ যাদবের! আন্তর্জাতিক ক্রিকেটের ফেরা অনিশ্চিত হয়ে পড়ল তার

ভারতীয় দলের অন্যতম সেরা স্পিনার কুলদীপ যাদব চলতি মাসের ২৬ তারিখে নেট প্র্যাকটিস করতে গিয়ে হাঁটুতে চোট পান। তারপর তড়িঘড়ি করে তাঁকে ফিরিয়ে নিয়ে আসা হয় মুম্বাইতে। সূত্রের খবর, নেট প্র্যাকটিসের সময় ফিল্ডিং করতে গিয়ে পড়ে যান কুলদীপ যাদব। হাঁটুতে চোট পান তিনি। জানা গেছে হাঁটু ঘুরে গিয়েছিল কুলদীপ যাদবের। ভারতে ফিরিয়ে এনে গত রাতে পায়ে অস্ত্রোপচার করা হয় তার। কুলদীপ যাদব অস্ত্রোপচারের পর বিছানায় শুয়ে সেই ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

বর্তমানে কুলদীপ যাদব সম্পূর্ণ বেড রেস্টে থাকবেন। যদিও এবারের আইপিএলে একটিও ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। যদিও বিগত কয়েক বছর ধরে অফ ফর্মে রয়েছেন কুলদীপ যাদব। যেজন্য নিয়মিতভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেননি তিনি। সম্প্রতি শ্রীলংকার সাথে কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেলেও সেই সুযোগ কাজে লাগাতে পারেননি কুলদীপ যাদব। শ্রীলংকার বিরুদ্ধে একটি ওডিআই ম্যাচে ৪৮ রানের বিনিময়ে ২ উইকেট সংগ্রহ করেছিলেন। তাছাড়া ৩০ রানের বিনিময়ে দুটি টি-টোয়েন্টি উইকেট সংগ্রহ করেছিলেন তিনি। এছাড়া বাকি ম্যাচ গুলোতে তিনি উইকেট সংগ্রহ করতে পারেননি।

এবার হাটুতে অস্ত্রোপচারের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা অনিশ্চিত হয়ে গেল কুলদীপ যাদবের জন্য। মেডিকেল টীমের সুপারিশ অনুযায়ী, কমপক্ষে ছয় মাস তাকে সম্পূর্ণ বিশ্রামের মধ্যে থাকতে হবে। তারপর ছোট ছোট করে প্রাক্টিসে নামতে পারবেন তিনি। কিন্তু নেট প্রাক্টিসে নামতে তার বেশি সময় লাগতে পারে। ধারণা করা হচ্ছে, আসন্ন রঞ্জি ট্রফিতে খেলতে পারবেন না কুলদীপ যাদব। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য রঞ্জি ট্রফি ছিল তার সবচেয়ে কার্যকরী প্ল্যাটফর্ম।

এদিকে স্টার স্পোর্টসের এক আলোচনায় আইপিএলের চলতি মৌসুমে একটি ম্যাচেও সুযোগ না পাওয়া নিয়ে প্রশ্ন করা হলে কুলদীপ যাদব সরাসরি তার উত্তর দিয়েছিলেন। তিনি বলেছিলেন, অধিনায়ক ভারতীয় ক্রিকেটার হলে তার সাথে সংযোগ ভালো করা যায় খেলার মাঠে। কিন্তু বিদেশি ক্রিকেটার হলে ভাষাগত দিক থেকে অনেকটা পিছিয়ে থাকতে হয় ক্রিকেটারদের। তাছাড়া বিদেশি ক্রিকেটাররা খেলার মাঠে ভারতীয় ক্রিকেটারদের যথেষ্ট মূল্যায়ন দেয় না। যদিও কুলদীপ যাদবের সুস্থতা চেয়ে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন একাধিক দেশি বিদেশি ক্রিকেটার।

Related Articles

Back to top button