Connect with us

Cricket News

IPL 2022: গত বছর আইপিএলে বেসপ্রাইস ছিল ২ কোটি, অথচ আসন্ন মেগা নিলামে নাম লেখাননি এই ৩ বিধ্বংসী ক্রিকেটার!!

Advertisement
Advertisement

মেগা নিলাম আসন্ন। আগামী ১২ ও ১৩ই ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা অকশন। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড চূড়ান্ত ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে। যেখানে ভারতীয় ক্রিকেটার রয়েছেন ৩৭০ জন। সাথে আসন্ন মেগা নিলামে অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন ক্রিকেটার নিলামে উঠবেন। দক্ষিণ আফ্রিকার ৩৩ জন ক্রিকেটার রয়েছেন তালিকায়। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ২৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। আফগানিস্তানের ১৭ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। নেপাল, আমেরিকা এবং জিম্বাবোয়ে থেকে রয়েছেন এক জন করে ক্রিকেটার। বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটারের নাম তালিকাভুক্ত হয়েছে আসন্ন মেগা নিলামে। গতবার মেগা নিলামে বেসপ্রাইস ছিল ২ কোটি অথচ আসন্ন মেগা নিলামে নাম নেই এই তিনজন বিধ্বংসী ব্যাটসম্যানের। চলুন জেনে নেওয়া যাক-

Advertisement

১. ক্রিস গেইল: আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বাধিক রান সংগ্রহের রেকর্ড রয়েছে কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইলের নামে। ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলে আসছেন তিনি। এই ধারাবাহিকতায় তিনটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ক্রিস গেইল। সর্বশেষ তিনি পাঞ্জাব কিংসের জার্সিতে মাঠে নেমেছিলেন ২০২১ মরশুমে। তবে সেই মরশুম মোটেও ভালো যায়নি কিংবদন্তি এই ব্যাটসম্যানের। গতবার ক্রিস গেইল বেসপ্রাইস ২ কোটি টাকায় বিক্রি হয়েছিলেন পাঞ্জাব কিংসে। তবে আসন্ন মেগা আইপিএলে তিনি অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন।

২. এবি ডি ভিলিয়ার্স: গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠে নামেন এবি ডি’ভিলিয়র্স। তিনি ১১ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। সবার ধারণা ছিল তিনি আইপিএল খেলা চালিয়ে যাবেন। তবে সকলকে অবাক করে গেল বছরের শেষে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন প্রোটিয়া তারকা। স্বাভাবিকভাবেই এবার আইপিএল নিলামে নাম নেই ডি’ভিলিয়র্সের। তবে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে স্টাফ কোচ হিসেবে থাকার আগ্রহ প্রকাশ করেছেন এবি ডি ভিলিয়ার্স।

৩. বেন স্টোকস: গত আইপিএলে বেন স্টোকসকে ১২.৫ কোটি টাকায় ধরে রাখে রাজস্থান রয়্যালস। যদিও মাত্র ১টি ম্যাচ খেলেই চোট পেয়ে ছিটকে যান ব্রিটিশ অল-রাউন্ডার। স্টোকস এবার নিলামে সব থেকে দামি ক্রিকেটারদের মধ্যে থাকবেন বলেই সবার ধারণা ছিল। তবে টেস্টের প্রস্তুতিতে মন দেওয়ার জন্যই তিনি আইপিএল থেকে নিজেকে দূরে সরিয়ে রাখেন। তাছাড়া মানসিক অবসাদের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেনি বেন স্টোকস। সম্ভবত সেই মানসিক অবসাদ কাটিয়ে ওঠার জন্য নিলামে নাম নথিভুক্ত করাননি স্টোকস।

Advertisement

#Trending

More in Cricket News